আজ : ০২:০৬, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

লন্ডনে ন্যূনতম মজুরি ঘন্টা প্রতি ৯.৭৫ পাউন্ড থেকে বেড়ে ১০.২০ পাউন্ডে উন্নিত


নতুন লন্ডন লিভিং ওয়েজকে স্বাগত জানালো টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল

আপডেট:১০:৪৫, নভেম্বর ১০ , ২০১৭
photo

লন্ডনবিডিনিউজ২৪ : লন্ডন লিভিং ওয়েজ ঘন্টা প্রতি ৪৫ পেন্স বৃদ্ধির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল। এই বৃদ্ধির ফলে ন্যূনতম মজুরি ঘন্টা প্রতি ৯.৭৫ পাউন্ড থেকে বেড়ে ১০.২০ পাউন্ডে উন্নিত হবে, যা লন্ডনের বাসিন্দাদের উচ্চ জীবনযাপন খরচ, যেমন বাড়ি ভাড়া, যাতায়াত খরচেরই প্রতিফলন। টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল বর্ধিত এই হার কার্যকর করবে এবং সর্বনিম্ন মজুরিতে যারা কাজ করছে, তারা যাতে লন্ডন লিভিং ওয়েজের উপরের কাছাকাছি স্কেল পয়েন্টে অনুযায়ি মাইনে পান, তা নিশ্চিত করা হবে। চাইল্ড প্রোভার্টি এ্যাকশন গ্রুপ (সিপিএজি) এর প্রতিবেদন অনুযায়ি টাওয়ার হ্যামলেটসে ৬৯ লিভিং ওয়েজ এম্পলয়ার বা নিয়োগদাতা রয়েছে, যার ফলে লন্ডনের মধ্যে টাওয়ার হ্যামলেটসের র‌্যাঙ্ক হচ্ছে ৭।

লিভিং ওয়েজ উইককে সমর্থন করে মেয়র অব টাওয়ার হ্যামলেটস’ জন বিগস বলেন, টাওয়ার হ্যামলেটস’ লন্ডন লিভিং ওয়েজ কাউন্সিল হিসেবে স্বীকৃতি পাওয়ায় আমি খুবই গর্বিত। কারণ আমরা আমাদের স্টাফদের ন্যূনতম পক্ষে লন্ডন লিভি ওয়েজ প্রদান করছি। জীবন যাপনের জন্য পর্যাপ্ত মজুরি স্টাফদের প্রদান করাটাই ন্যায্যতা।

কেবিনেট মেম্বার ফর ওয়ার্ক এন্ড ইকনোমিক গ্রোথ, কাউন্সিল জশ প্যাক বলেন, নতুন লন্ডন লিভিং ওয়েজকে আমি স্বাগত জানাচ্চিছ এবং একই সাথে আমি অন্যান্য নিয়োগদাতা ও ব্যবসা প্রতিষ্ঠানকেও নূন্যতম মজুরি প্রদানের জন্য অনুরোধ করছি। কর্মিদের ন্যায় সঙ্গত মাইনে দিলে নিয়োগদাতাও অনেক ধরনের সুফল পাবেন।



সাম্প্রতিক খবর

দেশের মানুষ চায় সুশাসন নিশ্চিত হোক

photo ঢাকা সংবাদদাতা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের মানুষ সুশাসন চায়। শনিবার (২২ সেপ্টেম্বর) নাগরিক সমাবেশে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর নাট্যমঞ্চে ‘কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও জনগণের ভোটের অধিকার নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তুলুন’ শীর্ষক এ সমাবেশের আয়োজন করেছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। ড. কামাল হোসেন বলেন, ‘দেশের জনগণের চলাফেরার স্বাধীনতা

বিস্তারিত

0 Comments

Add new comment