আজ : ০৯:২৫, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১৩ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

মীনা কুমারীও তিন তালাকের শিকার হয়েছিলেন


আপডেট:০৭:৩৮, অগাস্ট ২৪ , ২০১৭
photo

লন্ডনবিডিনিউজ২৪: ভারতের সুপ্রিম কোর্ট তাত্ক্ষণিক তিন তালাককে অসাংবিধানিক ঘোষণা করে রায় দিয়েছেন। যুগান্তকারী এই রায়ের আগে তিন তালাকের কারণে নানাভাবে হেনস্তার শিকার হয়েছেন দেশটির নারীরা। এর মধ্যে ছিলেন বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী মীনা কুমারীও! ষাটের দশকে এই তিন তালাকের জেরেই বিবাহবিচ্ছেদ হয়েছিল ‘দ্য ট্র্যাজেডি কুইন’-এর। ১৯৫২ সালে গোপনে পরিচালক কমল আমরোহীর সঙ্গে বিয়ে হয় মীনা কুমারীর। কিন্তু বারো বছর পর ১৯৬৪ সালে বিচ্ছেদ হয় তাঁদের। জানা গেছে, একদিন দুজনের মধ্যে খুব ঝগড়া হচ্ছিল। তখন রাগের বশে ‘তিন তালাক’ বলে ফেলেন কমল। ফল, অনিবার্য বিচ্ছেদ। যদিও স্ত্রীকে আবার ফিরে পেতে মরিয়া ছিলেন কমল। কিন্তু তিন তালাক প্রথা কার্যকর থাকায় সেটা অসম্ভব ছিল। এদিকে ভারতের সর্বোচ্চ আদালতের এই রায়কে স্বাগত জানিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন বলিউড তারকারা।

এঁদের মধ্যে আছেন শাবানা আজমি। এক টুইটে অভিনেত্রী বলেন, ‘তাত্ক্ষণিক তিন তালাক বিষয়ে সুপ্রিম কোর্টের দেওয়া রায়কে স্বাগত জানাই। এটা মুসলিম নারীদের জন্য একটি অসাধারণ জয়, যার জন্য এত বছর ধরে তাঁরা লড়াই করে আসছিলেন। ’ এ ছাড়া বিষয়টি নিয়ে আরো প্রতিক্রিয়া জানিয়েছেন অনুপম খের, মধুর ভাণ্ডারকর প্রমুখ।



সাম্প্রতিক খবর

মানুষের অঙ্গ-প্রত্যঙ্গ দান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

photo শিহাবুজ্জামান কামাল; গত ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পূর্ব লন্ডনের এলএমসি হলে মানুষের অঙ্গপ্রত্যঙ্গ দান শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব আজমল মাসরুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে মানুষের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ দান ও উপকারিতা সম্পর্কে অবহিত করতে এই সেমিনার অনুষ্ঠিত হয়। মানুষের দানকৃত প্রয়োজনীয় অর্গান প্রতিস্থাপনের মাধ্যমে শতশত অসুস্থ মানুষের জীবন বাচানো

বিস্তারিত

0 Comments

Add new comment