আজ : ১০:৩৯, জুন ২৫ , ২০১৯, ১১ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

চ্যাম্পিয়নস লিগ সেরা ফরোয়ার্ডের লড়াইয়ে রোনালদো-মেসির সঙ্গে সালাহ


আপডেট:০৬:৩৮, অগাস্ট ১০ , ২০১৮
photo

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়নস লিগের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসির সঙ্গে জায়গা পেয়েছেন লিভারপুলের মোহাম্মদ সালাহ। লিভারপুলকে ফাইনালে তুলতে ১০ গোল করেন সালাহ। কিয়েভে শিরোপার লড়াইয়ে মাত্র ৩১ মিনিটে কাঁধের চোট নিয়ে মাঠ ছাড়তে হয় মিশরীয় ফরোয়ার্ডকে। তার দলও হেরে যায় ৩-১ গোলে।

গত বছরের অ্যাওয়ার্ড জয়ী রোনালদো এবারও এগিয়ে। তার হাত ধরে টানা তৃতীয়বার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছে রিয়াল। ১৫ গোল করে শীর্ষ গোলদাতা হয়ে টুর্নামেন্ট শেষ করেন পর্তুগাল ফরোয়ার্ড। মাদ্রিদের ক্লাবকে অভাবনীয় এই সাফল্য এনে দিয়ে এই মৌসুমে জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো।

এই সংক্ষিপ্ত তালিকায় অন্যজন হলেন মেসি। মাত্র ৬ গোল করেও তিনজনের একজন তিনি। শেষ ষোলোতে চেলসির বিপক্ষে দুই লেগেই গোল করা আর্জেন্টাইন ফরোয়ার্ডের সময়টা ভালো কাটেনি শীর্ষ ইউরোপিয়ান মঞ্চে। কোয়ার্টার ফাইনালে রোমার কাছে বিদায় নেয় তার দল বার্সেলোনা।

সেরা গোলরক্ষকের সংক্ষিপ্ত তালিকায় আছেন কয়েক দিন আগে সালাহর সতীর্থ হওয়া আলিসন বেকার। সাড়ে ৭ কোটি ইউরোতে লিভারপুলে চুক্তি করা এ ব্রাজিলিয়ান রোমাকে সেমিফাইনালে তুলতে দারুণ অবদান রাখেন। শেষ চারে তার দল হেরে যায় লিভারপুলের কাছে। এই তালিকায় তার সঙ্গী রিয়ালের কেইলর নাভাস ও জুভেন্টাসে শেষ মৌসুম কাটানো জিয়ানলুইজি বুফন।

রিয়ালের দুই তারকা টনি ক্রুস ও লুকা মদরিচ জায়গা পেয়েছেন মিডফিল্ডারের সংক্ষিপ্ত তালিকায়। তাদের সঙ্গে আছেন ম্যানসিটির কেভিন ডি ব্রুইন। এবারের সেরা ডিফেন্ডার রিয়ালের হতে যাচ্ছে নিশ্চিত। কারণ চ্যাম্পিয়ন দলের মার্সেলো, সের্হিয়ো রামোস ও রাফায়েল ভারানে সংক্ষিপ্ত তালিকায় মনোনীত হয়েছেন।

গত মৌসুমের গ্রুপ পর্বে খেলা ৩২ দলের কোচ ও ইউরোপের ৫৫ সাংবাদিকের প্যানেলের ভোটে ঘোষণা করা হবে বিভিন্ন পজিশনে পুরস্কার জয়ীর নাম। আগামী ৩০ আগস্ট নতুন মৌসুমের গ্রুপ পর্বের ড্রর দিন জানা যাবে কারা হচ্ছেন সেরা!

বিভিন্ন পজিশনের সংক্ষিপ্ত তালিকা
গোলরক্ষক: আলিসন, জিয়ানলুইজি বুফন, কেইলর নাভাস; ডিফেন্ডার: রাফায়েল ভারান, মার্সেলো, সের্হিয়ো রামোস; মিডফিল্ডার: কেভিন ডি ব্রুইন, লুকা মদরিচ ও টনি ক্রুস; ফরোয়ার্ড: ক্রিস্তিয়ানো রোনালদো, মোহাম্মদ সালাহ, লিওনেল মেসি।



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যের বার্মিংহাম সিটি যুবদলের বিক্ষোভ সমাবেশ

photo আব্দুল হামিদ খান সুমেদ:-বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী,গণতন্ত্র পুনঃউদ্ধার আন্দোলনে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এর উপর রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে যুক্তরাজ্যের বার্মিংহাম সিটি যুবদলের উদ্যোগে গত সোমবার স্থানীয় ইকবাল বেঙ্কুইটিং হলে এক বিক্ষোভ

বিস্তারিত

0 Comments

Add new comment