আজ : ০৯:৩২, জুন ২২ , ২০১৮, ৮ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ে ইসলামী আন্দোলনের নেতকর্মী


আপডেট:০৮:৩৪, সেপ্টেম্বর ১৩ , ২০১৭
photo

ঢাকা সংবাদদাতা: পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ ও তাদের নাগরিকত্ব প্রদানের দাবিতে মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ের জন্যে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে জড়ো হচ্ছেন ইসলামী আন্দোলনের নেতকর্মীরা। আজ বুধবার সকাল ১০টা থেকে বায়তুল মোকাররমের উত্তর গেটে জড়ো হতে থাকেন তারা। বায়তুল মোকাররম উত্তর গেটে অস্থায়ী মঞ্চে সমাবেশ করছে দলটি। সেখানে বক্তব্য রাখছেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতারা। সমাবেশে শেষে মিয়ানমার দূতাবাস অভিমুখে যাত্রা করবে দলটি।

ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমদ আবদুল কাইয়ূম বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমান নারী-পুরুষ, শিশু-কিশোর হত্যা, ধর্ষণ ও তাদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে এবং তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেওয়ার দাবিতে এ কর্মসূচি পালন করছেন তারা। এ ছাড়া একই দাবিতে গত সোমবার সারা দেশে জেলায় জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ইসলামী আন্দোলন।



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যে আইএসের নারী-হামলার পরিকল্পনাকারীরা কারাগারে

photo আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে ইসলামিক স্টেটের (আইএস) হয়ে প্রথম পূর্ণাঙ্গ নারী-হামলার পরিকল্পনাকারী সব নারীকে কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। মূল পরিকল্পনাকারী রিজলাইন বৌলারকে ন্যূনতম ১৬ বছর কারাভোগের নিমিত্তে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আরেকজন মরক্কো বংশোদ্ভূত রিজলাইন বৌলারের মা মিনা ডিচ। তাকে ছয় বছর ৯ মাস কারাদণ্ড এবং পাঁচ বছর নজরদারিতে রাখার সাজা

বিস্তারিত

0 Comments

Add new comment