আজ : ০৩:৪৪, নভেম্বর ১৯ , ২০১৮, ৪ অগ্রহায়ণ, ১৪২৫
শিরোনাম :

পাঁচ ম্যাচ পর হাসলো ইতালি, জিতেছে পর্তুগাল


আপডেট:০৬:২৮, অক্টোবর ১৫ , ২০১৮
photo

স্পোর্টস ডেস্ক: পোল্যান্ডের মাঠে আতিথ্য নিয়ে অবশেষে জয়ের দেখা পেয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। উয়েফা নেশন্স লিগে শেষ মুহূর্তের গোলে পোল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে রবার্তো ম্যানচিনির শিষ্যরা। টুর্নামেন্টে এটি ইতালিয়ানদের প্রথম জয়। সব মিলিয়ে পাঁচ ম্যাচ পর জয়ের দেখা পেল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দলের একমাত্র গোলদাতা ক্রিস্তিয়ান বিরাগি। ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে (৯২তম মিনিট) গোলটি করেন ফিওরেন্টিনার এই তারকা। জাতীয় দলে এটিই তার প্রথম গোল।

গত মাসে ইতালির মাঠে দুদলের মধ্যে প্রথম লেগ ১-১ গোলে ড্র হয়েছিল। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে পর্তুগালের মাঠে ১-০ গোলে হেরেছিল ইতালি। তিন ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ‘এ’ লিগের গ্রুপ-৩ এর দ্বিতীয় স্থানে উঠেছে ইতালি। ১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা পোল্যান্ডের ‘বি’ লিগে অবনমনও নিশ্চিত হয়ে গেছে। আর দুই ম্যাচের দুটিতেই জিতে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পর্তুগাল।

এদিকে, আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় তুলে নিয়েছে পর্তুগাল। টানা তৃতীয় জয় পেয়েছে রোনালদোহীন পর্তুগিজরা। স্কটল্যান্ডের মাঠে আতিথ্য নিয়ে দলটি জিতেছে ৩-১ ব্যবধানে।

ম্যাচের ৪৩তম মিনিটে হেল্ডার কস্তার গোলে এগিয়ে যায় পর্তুগাল। এটি পর্তুগালের হয়ে তার প্রথম ম্যাচ ছিল। ৭৪ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন এডার। আর ৮৪ মিনিটে ৩-০তে এগিয়ে নিতে গোল করেন ব্রুমা। যোগ করা অতিরিক্ত সময়ে (৯৩তম মিনিট) স্কটল্যান্ডের হয়ে ব্যবধান কমানো গোলটি করেন নাইস্মিথ। ৩-১ ব্যবধানের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

উয়েফা নেশন্স লিগে গত মাসে ইতালির বিপক্ষে নিজেদের মাঠে ১-০ গোলে জিতেছিল পর্তুগাল। এর পর গত সপ্তাহে পোল্যান্ডের মাঠে আতিথ্য নিয়ে ৩-২ গোলে জেতে ২০১৬ ইউরো চ্যাম্পিয়ন পর্তুগিজরা। দুটি ম্যাচেই ছিলেন না রোনালদো।



সাম্প্রতিক খবর

কারা সাক্ষাৎকার নেবেন সেটা বিএনপির নিজেদের ব্যাপার: মির্জা ফখরুল

photo ঢাকা সংবাদদাতা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মনোনয়ন চূড়ান্ত করতে কারা দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবেন সেটা বিএনপির নিজেদের ব্যাপার। এটা নিয়ে কথা বলার এখতিয়ার কারও নেই। তারেক রহমান সাক্ষাৎকার নিচ্ছেন, এতে নির্বাচনি আচরণ ভঙ্গ হচ্ছে, ক্ষমতাসীনরা ইসিতে এমন অভিযোগ দিয়েছেন, বিষয়ে প্রশ্ন করা হলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ইসি নিজেরাই আচরণ ভঙ্গ

বিস্তারিত

0 Comments

Add new comment