আজ : ০৩:৪৩, জানুয়ারি ১৬ , ২০২১, ৩ মাঘ, ১৪২৭
শিরোনাম :

মান্নার পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ


আপডেট:১০:৪৮, মে ১৩ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে বিদেশ যেতে তিন মাসের জন্য পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত। পাসপোর্ট ফেরত চেয়ে মান্নার করা এক আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেওয়া হয়। ফলে মান্নার বিদেশ যাওয়ার ক্ষেত্রে বাধা কাটল।

সোমবার প্রধান বিচারপতির সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন।

তবে দেশে ফেরার তিন সপ্তাহের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মান্নাকে তার পাসপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এ দিন, আদালতে মান্নার পক্ষে ছিলেন আইনজীবী ইদ্রিসুর রহমান। সঙ্গে ছিলেন আইনজীবী এম মনজুর আলম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

প্রসঙ্গত, মান্নার বিরুদ্ধে থাকা দুটি মামলায় তিনি জামিনে আছেন। তবে জামিনের শর্তে আছে, তার পাসপোর্ট জমা রাখতে হবে। এ অবস্থায় নিজের ছেলেমেয়েকে দেখতে কানাডা যাওয়া এবং নিজের চিকিৎসার জন্য যুক্তরাজ্যসহ অন্য দেশে যাওয়ার কথা। তাই পাসপোর্ট ফেরত চেয়ে ৫ মে আবেদন করেন মান্না। আবেদনের শুনানি নিয়ে আজ আদালত আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, রাষ্ট্রদ্রোহ ও সেনাবিদ্রোহে উসকানির অভিযোগে ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি ও ৫ মার্চ গুলশান থানায় মান্নার বিরুদ্ধে পৃথক মামলা হয়। ওই বছরের ২৫ ফেব্রুয়ারি মান্নাকে গ্রেফতার করা হয়। পরে তিনি জামিনে মুক্তি পান।



সাম্প্রতিক খবর

মাওলানা আব্দুর রবের ইন্তেকাল : বিভিন্ন মহলের শোক প্রকাশ

photo লন্ডনবিডিনিউজ২৪ঃবিশিষ্ট আলেমে দ্বীন ,ইষ্ট লণ্ডন মসজিদ ,দারুল উম্মাহ সহ বিভিন্ন মসজিদ মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুর রব আর নেই। শনিবার ২৬ ডিসেম্বর সকালে বারকিং এলাকায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন ।( ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন )।তিনি দীর্ঘকাল বিভিন্ন মসজিদে ইমামতি করেছেন ।দাওয়াতুল ইসলাম ইউকে এণ্ড আয়ার,ইউ কে ইসলামিক মিশন সহ বিভিন্ন ইসলামী সংগঠণের সাথে

বিস্তারিত

0 Comments

Add new comment