আজ : ০৪:২১, মে ২৪ , ২০১৯, ১০ জ্যৈষ্ঠ, ১৪২৬
শিরোনাম :

মালির প্রধানমন্ত্রীর পদত্যাগ


আপডেট:০৭:৪৫, এপ্রিল ১৯ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: মালির প্রধানমন্ত্রী বৃহস্পতিবার তার পুরো সরকারসহ পদত্যাগ করেছেন। দেশটির মধ্যাঞ্চলের ক্রমবর্ধমান সহিংসতার এবং গত মাসের ব্যাপক হত্যাযজ্ঞের ঘটনা নিয়ন্ত্রণে তাদের পদক্ষেপের বিষয় নিয়ে কঠোর সমালোচনার পর তারা পদত্যাগ করলেন। খবর এএফপির।

গত মাসে ওই হত্যাযজ্ঞে ১৬০ জন প্রাণ হারায়।

প্রেসিডেন্ট ইব্রাহিম বৌবাকার কিতার দপ্তরের এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী সৌমেলৌ বৌবায়া মাইগা ও তার সরকারের সকল মন্ত্রীর পদত্যাগ গ্রহণ করা হয়েছে। ক্রমবর্ধমান সহিংসতাকে কেন্দ্র করে দেশটিতে ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়ার দুই সপ্তাহ পর তাদের পদত্যাগ গ্রহণ করা হলো।

ক্ষমতাসীন ও বিরোধী দলগুলোর আইনপ্রণেতারা বুধবার এ সরকারের বিরুদ্ধে একটি অনাস্থা প্রস্তাব জমা দিয়েছিল। এ প্রস্তাবে দেশের সহিংসতাপূর্ণ পরিস্থিতি শান্ত করতে ব্যর্থ হওয়ায় মাইগা ও তার প্রশাসনকে দায়ী করা হয়।

কিতার দপ্তরের ওই বিবৃতিতে বলা হয়, ক্ষমতাসীন ও বিরোধী দল উভয় পক্ষের রাজনৈতিক সকল শক্তির সাথে আলোচনার পর খুব শিগগিরই একজন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করে নতুন সরকার গঠন করা হবে।



সাম্প্রতিক খবর

পদত্যাগের ঘোষণায় থেরেসা মে

photo আন্তর্জাতিক ডেস্ক: পদত্যাগের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। কনজারভেটিভ দলের এই নেতা আগামী ৭ জুন পদত্যাগ করছেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। ব্রেক্সিট অর্থাৎ ব্রিটেনের ইউরোপিয়ান ইউনিয়ন ত্যাগের ব্যাপারে তার নতুন পরিকল্পনা তার মন্ত্রীসভায় ও পার্লামেন্টে অনুমোদিত হবে না এটা স্পষ্ট হবার পরই তিনি পদত্যাগ করলেন। শুক্রবার লন্ডনে ১০ নম্বর ডাউনিং

বিস্তারিত

0 Comments

Add new comment