আজ : ১২:২০, অগাস্ট ২৫ , ২০১৯, ৯ ভাদ্র, ১৪২৬
শিরোনাম :

ভূমধ্যসাগর থেকে ৭৪ জন ইউরোপ প্রত্যাশীকে উদ্ধার করেছে লিবিয়ার কোস্টগার্ড


আপডেট:০৭:১৫, অক্টোবর ১২ , ২০১৭
photo

আন্তর্জাতিক ডেস্ক : ভূমধ্যসাগরের ৭৪ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে লিবিয়ার কোস্টগার্ড। লিবিয়ার উপকূল থেকে তাদের উদ্ধার করা হয় বলে বার্তা সংস্থা রয়টার্স বৃহস্পতিবার জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ভূমধ্যসাগর হয়ে ইউরোপে যাওয়ার সময় স্থানীয় সময় বুধবারে অভিবাসীবাহী নৌকা থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের মধ্যে ২২ জন নারী এবং ৪ শিশুও রয়েছে।
উদ্ধারকৃতদের অধিকাংশই আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক বলে জানানো হয়েছে। নৌকায় চেপে অবৈধভাবে তারা লিবিয়া উপকূল হয়ে ইতালিতে যাওয়ার চেষ্টা করছিল।

আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিকদের অবৈধ পথে ইউরোপে নিয়ে যেতে মানবপাচারকারীরা ভূমধ্যসাগরের লিবীয় উপকূলকে গোপন পথ হিসেবে ব্যবহার করে থাকে। কিন্তু এসব বিপদসংকুল পথে প্রতিবছরই বহু মানুষের প্রাণহানি ঘটে।



সাম্প্রতিক খবর

সিলেটে তিন প্রবাসী যুবকের উপর হামলার প্রতিবাদে ভয়েস ফর জাস্টিস ইউকের সভা

photo বিশেষ প্রতিনিধিঃ সিলেটের জিন্দাবাজারে তিনজন বৃটিশ বাংলাদেশী যূবকের উপর হামলা ও অত্যাচারের প্রতিবাদে গত ১০ আগস্ট শনিবার 'ভয়েস ফর জাস্টিস ইউকে' পুর্ব লন্ডনের একটি কমিউনিটি হলে এক জরুরী প্রতিবাদ সভার আয়োজন করে। আমির উদ্দিন আহমদ মাস্টারের সভাপতিত্বে ও সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় এ ন্যক্কারজনক হামলার তীরে প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বক্তব্য

বিস্তারিত

0 Comments

Add new comment