আজ : ১১:৩৮, ডিসেম্বর ১৮ , ২০১৮, ৪ পৌষ, ১৪২৫
শিরোনাম :

নিম্ন আদালতের নথি হাইকোর্টে এলে খালেদা জিয়ার জামিনের আদেশ


আপডেট:১০:০৪, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। নিম্ম আদালত থেকে রায়ের নথি পাওয়ার পর এ বিষয়ে আদেশ দেয়া হবে বলে জানিয়েছেন হাইকোর্ট। রোববার দুপুরে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ আদেশ দেন।

সংখ্যাধিক্য আইনজীবীর কারণে এজেলাশ কক্ষের পরিবেশ ‘অস্বাভাবিক’ হওয়ায় ১০ মিনিট বিরতি দিয়ে বেলা আড়াইটায় ফের জামিন আবেদনের ওপর শুনানি শুরু হয়। এরপর বেলা তিনটা ৪০ মিনিটে শুনানি শেষে আদালত এ আদেশ দিলেন।

এরআগে গত ২২ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার বিরুদ্ধে করা খালেদা জিয়ার আপিল ও জামিন আবেদন শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। ওইদিন বিচারিক আদালতে খালেদা জিয়াকে দেয়া অর্থদণ্ডাদেশ স্থগিত করা হয়। আর এ মামলায় বিচারিক আদালতের নথি ১৫ দিনের মধ্যে জমা দেয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এই মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড এবং তারেক রহমানসহ অপর আসামিদের প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেন। পাশাপাশি ছয় আসামির সবাইকে মোট ২ কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়। রায়ে এই অর্থ সবাইকে সমানভাবে ভাগ করে পরিশোধ করতে বলা হয়।

রায়ের পর থেকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন খালেদা জিয়া। পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর ১ হাজার ১৭৪ পৃষ্ঠার অনুলিপি নিয়ে খালেদা জিয়া সাজা ও জামিন আবেদন করেন।



সাম্প্রতিক খবর

নির্বাচনে সহিংসতায় যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন : মার্কিন রাষ্ট্রদূত

photo ঢাকা সংবাদদাতা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতার বিষয়ে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা জানান তিনি। সেইসঙ্গে তারা নির্বাচনের পরিবেশ ভয়ভীতি ও ত্রাসমুক্ত দেখতে চান বলেও

বিস্তারিত

0 Comments

Add new comment