আজ : ০৯:২৭, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১৩ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

ক্যামেরুনে মসজিদে নারী শিশু’র আত্মঘাতী হামলা: নিহত ৫


আপডেট:০৮:৪৫, সেপ্টেম্বর ১৪ , ২০১৭
photo

আন্তর্জাতিক ডেস্কঃ মধ্য আমেরিকার দেশ ক্যামেরুনের উত্তরাঞ্চলে একটি মসজিদে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। এতে আন্তত পাঁচজন নিহত ও বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, ১২ বছর বয়সী একটি নারী শিশু সান্দা-ওয়াদজিরি মসজিদে প্রবেশ করে আত্মঘাতী হামলা চালায়। মসজিদটি নাইজেরিয়ার সীমান্তের খুব কাছে।

হামলার দায় কোনো গোষ্ঠী স্বীকার না করলেও আফ্রিকার জঙ্গি সংগঠন বোকো হারাম এ ধরনের হামলার পেছনে জড়িত থাকার তথ্য রয়েছে। সংগঠনটি নাইজেরিয়া, চাদ, নাইজার, ক্যামেরুনসহ আশপাশের অঞ্চলগুলোতে নিয়মিত আত্মঘাতী হামলা চালায়। আর এসব হামলায় সন্ত্রাসী সংগঠনটি নারী, শিশুদের নিয়মিত ব্যবহার করছে বলে মানবাধিকার সংগঠনগুলোর কাছে তথ্য রয়েছে।



সাম্প্রতিক খবর

মানুষের অঙ্গ-প্রত্যঙ্গ দান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

photo শিহাবুজ্জামান কামাল; গত ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পূর্ব লন্ডনের এলএমসি হলে মানুষের অঙ্গপ্রত্যঙ্গ দান শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব আজমল মাসরুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে মানুষের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ দান ও উপকারিতা সম্পর্কে অবহিত করতে এই সেমিনার অনুষ্ঠিত হয়। মানুষের দানকৃত প্রয়োজনীয় অর্গান প্রতিস্থাপনের মাধ্যমে শতশত অসুস্থ মানুষের জীবন বাচানো

বিস্তারিত

0 Comments

Add new comment