আজ : ০৫:৩৬, অগাস্ট ২০ , ২০১৮, ৪ ভাদ্র, ১৪২৫
শিরোনাম :

লতিফা-শফি চৌধুরী মহিলা কলেজে কবিগুরুর প্রয়ান দিবস পালন


আপডেট:০৩:২৪, অগাস্ট ৬ , ২০১৮
photo

সিলেট সংবাদদাতা: দক্ষিণ সুরমার লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৭তম প্রয়াণ দিবস পালন উপলক্ষে সোমবার দুপুরে কলেজ অডিটোরিয়ামে কবিগুরুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খানের সভাপতিত্বে এবং প্রভাষক ফারজানা ইয়াছমিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন কবিগুরু ছিলেন সর্বোতমুখী প্রতিভার অধিকারী। যারজন্য তিনি ছিলেন কবি, গল্পকার, ঔপন্যাসিক, প্রাবন্ধিক গীতিকার, সুরকার, নাট্যকার, নাট্যপ্রযোজক, অভিনেতা, চিত্রশিল্পী, ভাষাবিদ ও দার্শনিক। জীবনের এমন কোন দিক নেই যা তার সাহিত্যে স্থান পায়নি। তাই আমাদের শিক্ষার্থীদের রবীন্দ্র চর্চার মনোযোগী হতে হবে এবং তাঁর মানবতার বাণীকে হৃদয়ে ধারণ করতে হবে।

আলোচনায় অংশ নেন কলেজের সহকারী অধ্যাপক মিজানুল কবির, প্রভাষক নন্দ কিশোর রায়, ছাত্রী খাদিজা জান্নাত। এ সময় উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক শারমিন সুলতানা, তপতী রায়, শক্তি রাণী সরকার, প্রভাষক শাহনাজ বেগম, তাজউদ্দিন প্রমুখ।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিগুরুর কবিতা আবৃত্তি ও রবীন্দ্র সংগীত পরিবেশন করে ছাত্রী পুষ্পিতা পাল, প্রত্যুষী ভৌমিক, হাবিবা, লিমা, ঝুমকি বর্ধন ও বহ্নি বিনতে জেনিন প্রমুখ।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

সড়কে প্রাণ গেল নারী-শিশুসহ ৬ জনের

photo ঢাকা প্রতিনিধি: ফেনীর ছাগলনাইয়ায় সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ ৬ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও চারজন। ফেনী সদর হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার শাহাবুদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতদের মরদেহ মর্গে রাখা হয়েছে। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। রোববার দিবাগত রাত ৩টার দিকে ছাগলনাইয়ায় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জে সুলতানা ফিলিং স্টেশনের

বিস্তারিত

0 Comments

Add new comment