আজ : ১০:৫৭, ডিসেম্বর ১৮ , ২০১৮, ৪ পৌষ, ১৪২৫
শিরোনাম :

লন্ডনে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে “ওয়ার্ল্ড কারি এক্সপো”


আপডেট:০৭:০৩, মার্চ ৭ , ২০১৮
photo

লন্ডনবিডিনিউজ২৪: এই প্রথমবারের মতো লন্ডনে মাল্টি মিলিয়ন পাউন্ড এর ব্যবসার সাথে জড়িত সাপ্লায়ারদের নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে “ ওয়ার্ল্ড কারি এক্সপো” নামের কারি ব্যবসা সংশ্লিষ্ট বাণিজ্য মেলা। ওয়ার্ল্ড কারি এক্সপোকে সামনে রেখে ৬ মার্চ মঙ্গলবার পূর্ব লন্ডনের আরবার হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন এর উদ্যোক্তারা। কারি ম্যাগাজিনটির সম্পাদক সৈয়দ বেলাল আহমদ এর পরিচালনায় প্রেস লঞ্চে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কারী লাইফের প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, এক্সপো সহযোগি কোবরা বিয়ারের সেল্স ডিরেক্টর সামসন সোহেল, জাষ্ট ইটের মার্কেটিং ম্যানেজার সামান্তা বাকলি, ট্রেভেল লিংকের এমডি ও সিইও সামি সানাউল্লাহ এবং ইউনিসফ্টের এমডি এমদাদুল হক টিপু।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, একই ছাদের নিচে এককভাবে কারি ব্যবসাকে কেন্দ্র করে ক্রেতা বিক্রেতাদের যুগসূত্র স্থাপনের জন্য এ ধরণের একটি এক্সপো বা মেলার আয়োজন লন্ডনে অনন্য। জনপ্রিয় রেষ্টুরেন্ট ম্যাগাজিন কারি লাইফ এর উদ্যোগে অনুষ্ঠিতব্য “ওয়ার্ল্ড কারি এক্সপোতে ভিজিটরদের জন্য নানা অফার নিয়ে ক্যাটারিং ট্রেডের সাথে সংশ্লিষ্ট সাপ্লায়াররা স্টল সাজিয়ে বসবেন। অনলাইন অর্ডারিং কোম্পানী জাষ্ট ইট হলো ওয়ার্ল্ড কারি এক্সপোর মূল স্পন্সর এবং সহযোগি স্পন্সর হিসাবে রয়েছে কোবরা, শিভাস, ইউনিসফট সলিউশন এবং ট্রেভেল লিংক।
কারি লাইফ ম্যাগাজিনের উদ্যোগে দেশে বিদেশে ব্রিটিশ কারির জনপ্রিয়তা বাড়ানো, এওয়ার্ড এর মাধ্যমে রেষ্টুরেন্ট ও শেফদের সাফল্য তুলে ধরা, ওয়ার্কশপের মাধ্যমে দক্ষতার উন্নয়ন ইত্যাদি ইভেন্টের পরে ইন্ড্রাস্ট্রির রেষ্টুরেন্ট ও টেকওয়ে ব্যবসার জন্য বেষ্ট ডীল প্রাপ্তির একটি প্রয়াস হচ্ছে ওয়াল্ড কারি এক্সপো।
আগামী ৭ অক্টোবর রোববার কারি লাইফ নবম এওয়ার্ড অনুষ্ঠিত হচ্ছে লন্ডনের রয়েল ল্যাংকাস্টার হোটেলে। আর একই দিনে অনুষ্ঠিত হবে এই হোটেলের গ্রাউন্ড ফ্লোরে অবস্থিত নাইন কিংস সুইটে ওয়ার্ল্ড কারি এক্সপো। সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে ক্যাটারিং ট্রেডের সাথে সম্পৃক্ত ক্রেতা ও বিক্রেতার এই মিলন মেলা। ওয়ার্ল্ড কারি এক্সপোর জন্য প্রবেশ মূল্য রাখা হয়েছে ১৫ পাউন্ড। তবে যারা অনলাইনে www.worldcurryexpo.com ওয়েবসাইটে গিয়ে রেজিস্টার করবেন অথবা এক্সপোতে প্রবেশের পূর্ব গেইটে রেজিস্টার করে টিকেট সংগ্রহ করবেন তাদের কোন প্রবেশ মূল্য দিতে হবে না।
একই দিন সন্ধ্যায় রয়েল ল্যাংকাস্টার হোটেলের ওয়েস্টবার্ণ সুইটে থাকবে কারি লাইফ এওয়ার্ড ও গালা ডিনারের আয়োজন। এন্টারটেইনমেন্টসহ ব্ল্যাক টাই ডিনারের এই জমকালো আয়োজনে শুধুমাত্র যারা আগে এওয়ার্ড ও গালা ডিনারের টিকেট ক্রয় করবেন তারাই শুধুমাত্র এওয়ার্ড অনুষ্ঠানে প্রবেশ করতে পারবেন। এওয়ার্ড অনুষ্ঠান শুরু হবে বিকাল ৫টা থেকে।
কারি লাইফ সম্পাদক সৈয়দ বেলাল আহমদ আশা করছেন এই মেলাতে ৪ হাজার দর্শনার্থীর সমাগত হবে। তিনি বলেন, এটি হবে এমন একটি বাণিজ্য মেরা যা রেষ্টুরেন্ট ব্যবসায়ী, সাপ্লায়ার এবং ক্যাটারিং ট্রেডের সাথে জড়িতদের মেলা।
কারি লাইফ প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা বলেন, শুধু ইউরোপ নয় বিশ্বের মধ্যে সবচেয়ে বৃহৎ বহুজাতিক গোষ্ঠির বাস হচ্ছে এই লন্ডন শহর। বিশ্বের যেকোন নগরীর থেকে বেশি কারি রেষ্টুরেন্ট রয়েছে এই সিটিতে। বাংলাদেশী, পাকিস্থানী, ইন্ডিয়ান, শ্রীলংকান, মালয়েশিয়ান, থাই অথবা চায়নীজ কারির গ্লোবাল হাব হচ্ছে লন্ডন। আর এজন্যেই আমরা এই সিটিতে ওয়ার্ল্ড কারি এক্সপোর আয়োজত করতে যাচ্ছি।



সাম্প্রতিক খবর

নির্বাচনে সহিংসতায় যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন : মার্কিন রাষ্ট্রদূত

photo ঢাকা সংবাদদাতা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতার বিষয়ে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা জানান তিনি। সেইসঙ্গে তারা নির্বাচনের পরিবেশ ভয়ভীতি ও ত্রাসমুক্ত দেখতে চান বলেও

বিস্তারিত

0 Comments

Add new comment