আজ : ১০:০০, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১৩ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

সিলেট ২৬নং ওয়ার্ড শ্রমিকলীগের শোক দিবসের আলোচনা সভা


শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের রূপান্তর কর্মসূচিতে আমাদের সকলকে দৃঢ় পদক্ষেপে এগিয়ে আসতে হবে - বদর উদ্দিন আহমদ কামরান

আপডেট:০৭:৩০, অগাস্ট ২৩ , ২০১৭
photo

সিলেট সংবাদদাতাঃ সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সিটি মেয়র আলহাজ্ব বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, মসজিদের মিনারে মোয়াজ্জিন যখন ‘আসসালাতু খাইরুম মিনান নাউম’ উচ্চারণ করছিলেন, ঠিক তখনই ঘাতকের নির্মম বুলেট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশাল হৃদয়কে ক্ষত-বিক্ষত করছিল। একই সাথে হত্যা করেছিল বঙ্গবন্ধু পরিবারের ১৮ জন সদস্যকে। ’৭৫’র ১৫ আগস্টের নির্মম হত্যাকান্ডের সুবিধাভোগিরা পরবর্তীতে রাষ্ট্রক্ষমতায় এসে জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনাকে কমপক্ষে ১৯ বার হত্যার চেষ্টা করে। কিন্তু আল্লাহর অশেষ রহমতে তারা সফল হতে পারেনি। ওরা বার বার তাদের অপচেষ্টা অব্যাহত রেখেছে আর জনগণের দোয়ায় আল্লাহ পাক বঙ্গবন্ধু পরিবারকে রক্ষা করছেন। তিনি বলেন, আর শোক নয়, শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের রূপান্তর কর্মসূচিতে আমাদের সকলকে দৃঢ় পদক্ষেপে এগিয়ে আসতে হবে।

হাজারো বছরের শ্রেষ্ট বাঙালি, বাংলাদেশের মহান স্থপতি, জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে গতকাল (২৩ আগস্ট) বুধবার বিকেলে নগরির কিনব্রিজের দক্ষিণ প্রান্তে চাঁদনীঘাট চত্বরে জাতীয় শ্রমিকলীগ সিলেট মহানগরির ২৬নং ওয়ার্ড শ্রমিকলীগ আয়োজিত শোকসভায় তিনি প্রধান অতিথি’র বক্তব্য রাখছিলেন। জাতীয় শ্রমিকলীগ ২৬নং ওয়ার্ড সভাপতি আবদুল মালেক তালুকদারের সভাপতিত্বে এবং মহানগর শ্রমিকলীগের সাবেক সদস্য সচিব জাকারিয়া আহমদ টিপু ও ওয়ার্ড শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদের যৌথ পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় শ্রমিকলীগের সহ-সভাপতি ও জেলা শ্রমিকলীগ সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ, মহানগর শ্রমিকলীগ সভাপতি শাহরিয়ার কবির সেলিম, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খন্দকার মহসিন কামরান এবং সিটি কাউন্সিলর আলহাজ্ব তৌফিক বক্স লিপন। প্রধান বক্তা ছিলেন মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম রুমেন। আমন্ত্রিত অতিথি ছিলেন ২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম শিরুল, ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছয়েফ খান, ২৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ শেমিম, জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি আব্দুস ছাত্তার, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই আল-হাদী, দক্ষিণ সুরমা উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিন, মহানগর শ্রমিকলীগ নেতা কয়েস আহমদ, জাকির হোসেন, জহিরুল ইসলাম, মাসুম আহমদ তায়েফ, ধ্রুবজ্যোতি দে, ইয়াসিন সুমন, জেলা ট্রাক শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, মহানগর ট্রাক শ্রমিকলীগ সভাপতি সাব্বির আহমদ, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, মহানগর শ্রমিকলীগ নেতা ফয়েজ আহমদ, মাসুম আহমদ, মোশাহিদ খান, আনোয়ার হোসেন, শাকিল তালুকদার, উপজেলা শ্রমিকলীগ নেতা আব্দুল গফফার, ওয়ার্ড শ্রমিকলীগ নেতা আব্দুল জলিল, অপূর্ব চৌধুরী, বকুল মিয়া, শফিউল ইসলাম, শামীম আহমদ, জাতীয় মহিলা শ্রমিকলীগ মহানগর শাখার যুগ্ন আহবায়ক নাসিমা চৌধুরী আতিয়া, নিগার সুলতানা, রেবেকা মাহমুদ দীনা, শারমীন আক্তার, শ্রমিক নেতা ফরহাদ আহমদ, খালেদ আহমদ, জাহাঙ্গীর খান, শমসের আলী, সুপংকর দাশ, তাজুল ইসলাম ও সাঈদ ইকবাল। বক্তব্য রাখেন ২৬নং ওয়ার্ড শ্রমিকলীগ নেতা শাহজাহান ভূইয়া, হাজী জাহাঙ্গীর হোসেন, মোবারক হোসেন, হোছনা বেগম, মোহাম্মদ জাহিদ, নাসিমা বেগম, আঙ্গুরী বেগম, ঝর্ণা বেগম, জ্যোৎস্না বেগম প্রমুখ।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মাওলানা রুমান আহমদ।

বিশেষ অতিথি’র বক্তব্যে প্রকৌশলী এজাজুল হক এজাজ বলেন, পৈচাশিক হত্যাকান্ডের শিকার জাতির জনকের পরিবার। আর এর মুলনায়ক ছিলেন খুনী মোশতাক ও জিয়া চক্র। পরবর্তীতে তারা সংসদে ইনডেমনিটি আইন পাশ করে আমাদের অভিযোগের সত্যতা প্রমাণ করেছিলেন। তিনি বলেন, ’৭৫ পরবর্তী সময়ের সুবিধাভোগী স্বঘোষিত জেনারেল জিয়ার স্ত্রী বেগম খালেদা জিয়া ২০১৪ সালে আগুনে পুড়িয়ে আমাদের ৮৭ জন নিরীহ শ্রমিককে হত্যা করেছেন। এই নিষ্ঠুর হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আমরা ওই খুনীচক্রের বিরুদ্ধের আন্দোলন থেকে সরে দাঁড়াবো না।-বিজ্ঞপ্তি

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

স্থগিত থাকছে ঢাকা উত্তর সিটি নির্বাচন, রুল নিষ্পত্তির নির্দেশ

photo ঢাকা প্রতিনিধি: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন ও ১৮টি নতুন ওয়ার্ড এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৮টি নতুন ওয়ার্ডের নির্বাচন নিয়ে হাইকোর্টের জারি করা রুল দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। নির্বাচন কমিশনের (ইসি) আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ রোববার (২৫ ফেব্রুয়ারি)

বিস্তারিত

0 Comments

Add new comment