আজ : ০৪:৪৭, ডিসেম্বর ১২ , ২০১৮, ২৭ অগ্রহায়ণ, ১৪২৫
শিরোনাম :

বাংলাদেশী শ্রমিকে ফের কুয়েতের নিষেধাজ্ঞা


আপডেট:০২:৪৭, মার্চ ৫ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: সর্বশেষ গত সপ্তাহে কুয়েতে বাংলাদেশী শ্রমিকের সংখ্যা দুই লাখে পৌঁছেছে। এখন থেকে আর বাংলাদেশী শ্রমিক নেবে না দেশটি।

কুয়েতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, কয়েক শর্ত দিয়ে কয়েক মাস আগে বাংলাদেশ থেকে পুনরায় শ্রমিক নেয়া শুরু করে কুয়েত। কিন্তু সোমবার থেকে দেশটিতে বাংলাদেশী শ্রমিক নিয়োগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

কুয়েতের গণমাধ্যম কুয়েতি টাইমস জানিয়েছে, বাংলাদেশ থেকে কুয়েতে কাজ করতে যাওয়া শ্রমিকদের কয়েকটি শর্তের অধীনে কাজ করতে হয়। এরমধ্যে একটি হচ্ছে, যার অধীনে কাজ করবে, কুয়েতে তার নিজের বাড়ি থাকতে হবে।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, কুয়েতে বাংলাদেশী শ্রমিকের সংখ্যা দুই লাখে পৌঁছে গেছে- এমন একটি পরিসংখ্যানের পরই শ্রমিক নিয়োগে এই নিষেধাজ্ঞা দেয়া হলো। ভবিষ্যতে নতুন কোনো শক্ত বিধান দিয়ে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে কি না- তাও স্পষ্ট নয় বলেও জানিয়েছে গণমাধ্যমটি।



সাম্প্রতিক খবর

ব্রিটিশ পার্লামেন্টে জোরপূর্বক প্রবেশের চেষ্টা, নিরাপত্তা জোরদার

photo আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটিশ পার্লামেন্টে জোরপূর্বক প্রবেশের চেষ্টার অভিযোগে এক যুবককে টেজার গান দিয়ে গুলি করেছে পুলিশ। মঙ্গলবার পার্লামেন্ট প্রাঙ্গন থেকে তাকে গ্রেফতার করা হয়। জানা গেছে, অনুপ্রবেশের অভিযোগে আটক হওয়া ওই যুবক রেলিংয়ের ওপর লাফ দিয়ে প্রবেশের চেষ্টা করে। সেসময় তাকে প্রতিহত করার জন্য টেজার গান চালায় পুলিশ । এক বিবৃতিতে তারা জানায়, ওয়েস্টমিন্সটার প্যালেসের ক্যারিজ

বিস্তারিত

0 Comments

Add new comment