আজ : ০৯:২১, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

বাংলাদেশী শ্রমিকে ফের কুয়েতের নিষেধাজ্ঞা


আপডেট:০২:৪৭, মার্চ ৫ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: সর্বশেষ গত সপ্তাহে কুয়েতে বাংলাদেশী শ্রমিকের সংখ্যা দুই লাখে পৌঁছেছে। এখন থেকে আর বাংলাদেশী শ্রমিক নেবে না দেশটি।

কুয়েতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, কয়েক শর্ত দিয়ে কয়েক মাস আগে বাংলাদেশ থেকে পুনরায় শ্রমিক নেয়া শুরু করে কুয়েত। কিন্তু সোমবার থেকে দেশটিতে বাংলাদেশী শ্রমিক নিয়োগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

কুয়েতের গণমাধ্যম কুয়েতি টাইমস জানিয়েছে, বাংলাদেশ থেকে কুয়েতে কাজ করতে যাওয়া শ্রমিকদের কয়েকটি শর্তের অধীনে কাজ করতে হয়। এরমধ্যে একটি হচ্ছে, যার অধীনে কাজ করবে, কুয়েতে তার নিজের বাড়ি থাকতে হবে।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, কুয়েতে বাংলাদেশী শ্রমিকের সংখ্যা দুই লাখে পৌঁছে গেছে- এমন একটি পরিসংখ্যানের পরই শ্রমিক নিয়োগে এই নিষেধাজ্ঞা দেয়া হলো। ভবিষ্যতে নতুন কোনো শক্ত বিধান দিয়ে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে কি না- তাও স্পষ্ট নয় বলেও জানিয়েছে গণমাধ্যমটি।



সাম্প্রতিক খবর

এই অধিকার কে দিয়েছে আপনাদের, সরকারকে বি. চৌধুরীর প্রশ্ন

photo ঢাকা সংবাদদাতা: সরকারের কাছে অনেক ‘কেন’র উত্তর চেয়েছেন যুক্তফ্রণ্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী। শনিবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে তিনি এসব প্রশ্ন করেন। রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিকেলে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। বি.চৌধুরী বলেন, এক মাস আগে দেশের বাইরে থেকে নির্বাচনী পর্যবেক্ষকদের দেশে আসার অনুমতি দিতে হবে। এর পাশাপাশি জাতিসংঘ

বিস্তারিত

0 Comments

Add new comment