আজ : ০৯:৪৬, জুন ২২ , ২০১৮, ৮ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

বাংলাদেশী শ্রমিকে ফের কুয়েতের নিষেধাজ্ঞা


আপডেট:০২:৪৭, মার্চ ৫ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: সর্বশেষ গত সপ্তাহে কুয়েতে বাংলাদেশী শ্রমিকের সংখ্যা দুই লাখে পৌঁছেছে। এখন থেকে আর বাংলাদেশী শ্রমিক নেবে না দেশটি।

কুয়েতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, কয়েক শর্ত দিয়ে কয়েক মাস আগে বাংলাদেশ থেকে পুনরায় শ্রমিক নেয়া শুরু করে কুয়েত। কিন্তু সোমবার থেকে দেশটিতে বাংলাদেশী শ্রমিক নিয়োগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

কুয়েতের গণমাধ্যম কুয়েতি টাইমস জানিয়েছে, বাংলাদেশ থেকে কুয়েতে কাজ করতে যাওয়া শ্রমিকদের কয়েকটি শর্তের অধীনে কাজ করতে হয়। এরমধ্যে একটি হচ্ছে, যার অধীনে কাজ করবে, কুয়েতে তার নিজের বাড়ি থাকতে হবে।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, কুয়েতে বাংলাদেশী শ্রমিকের সংখ্যা দুই লাখে পৌঁছে গেছে- এমন একটি পরিসংখ্যানের পরই শ্রমিক নিয়োগে এই নিষেধাজ্ঞা দেয়া হলো। ভবিষ্যতে নতুন কোনো শক্ত বিধান দিয়ে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে কি না- তাও স্পষ্ট নয় বলেও জানিয়েছে গণমাধ্যমটি।



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যে আইএসের নারী-হামলার পরিকল্পনাকারীরা কারাগারে

photo আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে ইসলামিক স্টেটের (আইএস) হয়ে প্রথম পূর্ণাঙ্গ নারী-হামলার পরিকল্পনাকারী সব নারীকে কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। মূল পরিকল্পনাকারী রিজলাইন বৌলারকে ন্যূনতম ১৬ বছর কারাভোগের নিমিত্তে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আরেকজন মরক্কো বংশোদ্ভূত রিজলাইন বৌলারের মা মিনা ডিচ। তাকে ছয় বছর ৯ মাস কারাদণ্ড এবং পাঁচ বছর নজরদারিতে রাখার সাজা

বিস্তারিত

0 Comments

Add new comment