আজ : ১২:০৯, মার্চ ২৩ , ২০১৯, ৮ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

বাংলাদেশী শ্রমিকে ফের কুয়েতের নিষেধাজ্ঞা


আপডেট:০২:৪৭, মার্চ ৫ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: সর্বশেষ গত সপ্তাহে কুয়েতে বাংলাদেশী শ্রমিকের সংখ্যা দুই লাখে পৌঁছেছে। এখন থেকে আর বাংলাদেশী শ্রমিক নেবে না দেশটি।

কুয়েতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, কয়েক শর্ত দিয়ে কয়েক মাস আগে বাংলাদেশ থেকে পুনরায় শ্রমিক নেয়া শুরু করে কুয়েত। কিন্তু সোমবার থেকে দেশটিতে বাংলাদেশী শ্রমিক নিয়োগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

কুয়েতের গণমাধ্যম কুয়েতি টাইমস জানিয়েছে, বাংলাদেশ থেকে কুয়েতে কাজ করতে যাওয়া শ্রমিকদের কয়েকটি শর্তের অধীনে কাজ করতে হয়। এরমধ্যে একটি হচ্ছে, যার অধীনে কাজ করবে, কুয়েতে তার নিজের বাড়ি থাকতে হবে।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, কুয়েতে বাংলাদেশী শ্রমিকের সংখ্যা দুই লাখে পৌঁছে গেছে- এমন একটি পরিসংখ্যানের পরই শ্রমিক নিয়োগে এই নিষেধাজ্ঞা দেয়া হলো। ভবিষ্যতে নতুন কোনো শক্ত বিধান দিয়ে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে কি না- তাও স্পষ্ট নয় বলেও জানিয়েছে গণমাধ্যমটি।



সাম্প্রতিক খবর

জেসিন্ডার মতো নেতা দরকার যুক্তরাষ্ট্রের : নিউইয়র্ক টাইমস

photo আন্তর্জাতিক ডেস্ক: গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একজন অস্ট্রেলীয় সন্ত্রাসীর গুলিতে নিহত হয়েছে ৫০ জন মুসলমান। ব্রেন্টন ট্যারেন্ট নামের ওই হামলাকারী তাদের হামলার ভয়াবহতা বুঝাতে হামলার সেই ঘটনা ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমেও ছেড়ে দিয়েছিল। সব মিলিয়ে পুরো বিশ্বে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছিল। কিন্তু এই সপ্তাহ পুরো বিশ্ব দেখেছে, নিউজিল্যান্ডের

বিস্তারিত

0 Comments

Add new comment