আজ : ০৪:৩৯, অক্টোবর ২৩ , ২০১৮, ৭ কার্তিক, ১৪২৫
শিরোনাম :

জয়া শুধু নিজেরটাই ভাবেন


আপডেট:১০:১৬, অগাস্ট ৭ , ২০১৮
photo

বিনোদন ডেস্ক: দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বর্তমানে বাংলাদেশের চেয়ে কলকাতার ছবিতেই তাকে বেশি দেখা যাচ্ছে। ওপার বাংলায় তার পরবর্তী ছবি ‘ক্রিসক্রস’। যেটা মুক্তি পাবে আগামী ১০ আগস্ট। বিরসা দাশগুপ্ত পরিচালিত নারী কেন্দ্রিক এ ছবিতে জয়া ছাড়াও রয়েছেন কলকাতার চার নায়িকা নুসরাত জাহান, মিমি চক্রবর্তী, সোহিনী চক্রবর্তী ও প্রিয়াংকা সরকার।

পাঁচ লড়াকু মেয়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘ক্রিসক্রস’। এই পাঁচ মেয়ের মধ্যে বাংলাদেশের জয়া আহসান অভিনয় করেছেন মিস সেন চরিত্রে। যার জীবনে রয়েছে নানা জটিলতা। তাই তিনি কিছুটা জেদ করে বেছে নেন একাকীত্ব। ‘ক্রিসক্রস’-এর মাধ্যমে দ্বিতীয়বারের মতো কলকাতার এতগুলো নায়িকার সঙ্গে একই ছবিতে অভিনয় করলেন জয়া। এর আগে সৃজিত মুখোপাধ্যায়ের ‘রাজকাহিনি’ ছবিতে চারজন জনপ্রিয় নায়িকার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন তিনি।

এতগুলো মেয়ের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে কোনো সমস্যা মনে হয়নি? সম্প্রতি কলকাতার আনন্দবাজারকে দেয়া সাক্ষাতকারে এমন প্রশ্ন করা হলে জয়া বলেন, ‘ছোট জায়গায় নিজেকে প্রমাণ করাটা বেশি চ্যালেঞ্জিং। তবে আমি যখন কোনও চরিত্র করব বলে রাজি হই, তখন অন্য শিল্পীদের নিয়ে কিছুই ভাবি না। কে কতটা নিজেকে উপস্থাপন করল, কার কত প্রমোশন হল ভাবি না। আমি শুধু নিজেরটা নিয়েই ভাবি।’

নায়িকা আরও বলেন, ‘অনেকেরই এমন ধারণা রয়েছে। কিন্তু আমাদের কোনো ঝামেলা হয়নি। ওদের সঙ্গে কাজ করে খুব ভাল লেগেছে। মিমি, নুসরাতের সঙ্গে এটা আমার প্রথম কাজ। তবে আগে থেকেই পরিচয় ছিল। সোহিনী ও প্রিয়াংকা তো আগের বন্ধু। ‘রাজকাহিনি’তে একসঙ্গে কাজ করেছিলাম। আমাদের সবার শুটিং একসঙ্গে ছিল এমনও নয়। দু’-তিন দিন ছিল একসঙ্গে। শুটিং শেষে আমাদের আফটার পার্টিও হতো।’

প্রসঙ্গত, বর্তমানে ‘ক্রিসক্রস’ ছাড়াও কলকাতার একাধিক ছবি নিয়ে ব্যস্ত জয়া আহসান। ‘ক্রিসক্রস’-এর পাশাপাশি মুক্তির অপেক্ষায় রয়েছে তার ‘এক যে ছিল রাজা’ ছবিটি। সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এ ছবি পুজোয় মুক্তি পাওয়ার কথা রয়েছে। এই ছবিতে জয়া অভিনয় করেছেন কলকাতার নায়ক যিশু সেনগুপ্তের ছোট বোনের চরিত্রে। যিশুকে দেখা যাবে একজন ভাওয়াল সন্নাস্যী রূপে।

এছাড়া সম্প্রতি পরিচালক কৌশিক মুখোপাধ্যায়ের ‘বিজয়া’ ছবির ডাবিং শেষ করেছেন জয়া। ডাবিং চলছে ‘ঝরা পালক’ নামের আরেকটি ছবিরও। জয়ার হাতে রয়েছে পরিচালক অর্ণব পালের ‘বৃষ্টি তোমাকে দিলাম’ এবং শিবু কুমারের ‘কণ্ঠ’ নামের ছবি দুটিও।

এদিকে, আগামী সেপ্টেম্বরে বাংলাদেশে মুক্তি পাবে জয়ার ‘দেবী’। অনম বিশ্বাসের পরিচালনায় এ ছবিটি নির্মিত হয়েছে প্রয়াত কথাসাহিত্যক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে। যেখানে জয়াকে দেখা যাবে রানু চরিত্রে। সরকারি অনুদানে নির্মিত এ ছবির প্রযোজকও জয়া। অন্যদিকে, হুমায়ূন আহমেদের কালজয়ী মিসির আলী চরিত্রটি করেছেন চঞ্চল চৌধুরী।



সাম্প্রতিক খবর

ব্রেক্সিট চুক্তির ৯৫ শতাংশই প্রস্তুত: থেরেসা মে

photo আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে মনে করেন, ব্রেক্সিট বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় চুক্তির ৯৫ শতাংশ শর্তই চূড়ান্ত করা গেছে। আর চুক্তির চূড়ান্ত হওয়া না হওয়াটা তার নিজের ভবিষ্যৎ নয় বরং যুক্তরাজ্যের ভবিষ্যতের সঙ্গে জড়িত। এসব কথা তিনি সোমবার হাউজ অব কমন্সে দেওয়া ভাষণে উল্লেখ করবেন। হাউজ অব কমন্সের জন্য নির্ধারিত ভাষণের বক্তব্য আগাম প্রকাশের বিষয়টিকে ‘বিরল’

বিস্তারিত

0 Comments

Add new comment