আজ : ০৫:২২, নভেম্বর ২০ , ২০১৮, ৬ অগ্রহায়ণ, ১৪২৫
শিরোনাম :

কোটা আন্দোলনকারী রাশেদ, ফারুক, সুহেলদের জামিন, লুমার নাকচ


আপডেট:০৩:১৩, অগাস্ট ২০ , ২০১৮
photo

ঢাকা সংবাদদাতা: কোটা সংস্কারের আন্দোলনকারী যারা গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন, তাদের মধ্যে রাশেদ খান, ফারুক হাসান, এপিএম সুহেলসহ ২০ জন আদালত থেকে জামিন পেয়েছেন।সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম মো. সাইফুজ্জামান হিরো, মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারীসহ কয়েকজন বিচারক এই শিক্ষার্থীদের পাঁচটি মামলায় জামিন মঞ্জুর করেন।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত এপ্রিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়িতে হামলার ঘটনায় কয়েকটি মামলা হয়।ওই সব মামলায় গত জুলাই মাসের শুরুর দিক থেকে একে একে গ্রেপ্তার হন আন্দোলনকারীদের ফোরাম সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা।

পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে ২ জুলাই গ্রেপ্তার করা হয় তথ্য প্রযুক্তি আইনে করা একটি মামলায়। পরদিন গ্রেপ্তার করা হয় আরেক যুগ্ম আহ্বায়ক ফারুককে। পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেতা সুহেলকে গত ১২ জুলাই গ্রেপ্তার করা হয়।

জামিন পাওয়া অন্যরা হলেন সাখাওয়াত হোসেন রাতুল, মাসুদ আলম মাসুদ, রাকিবুল হাসান, আবু সাইদ ওরফে ফজলে রাব্বি, আতিকুর রহমান, সাইদুর রহমান, মাসুদ সরকার, জসীম উদ্দিন, আবু সাইদ, আলী হোসেন, মশিউর রহমান, জসীম উদ্দিন আকাশ, তরিকুল ইসলাম, ইউসুফ চৌধুরী, সাঈদুল ইসলাম তৌহিদ, আলমগীর হোসেন, মাহবুবুর রহমান আরমান।

লুমার জামিন নাকচ
কোটা সংস্কার আন্দোলনের নেতা ইডেন কলেজের শিক্ষার্থী লুৎফুন নাহার লুমাকে নিরাপদ সড়কের আন্দোলনে গুজব ছড়ানোর মামলায় গ্রেপ্তার করা হয়েছিল।

রমনা থানায় তথ্য প্রযুক্তি আইনে করা এই মামলায় সোমবার লুমার পক্ষে জামিন চাওয়া হলেও তা নাকচ করে দেন ঢাকার এক হাকিম।লুমা সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক। সিরাজগঞ্জ থেকে গত ১৫ অগাস্ট গ্রেপ্তার করে পুলিশ।



সাম্প্রতিক খবর

অবশেষে মুক্তি পেলেন আলোকচিত্রী শহিদুল আলম

photo ঢাকা সংবাদদাতা: অবশেষে ১০৭ দিন পর মঙ্গলবার (২০ নভেম্বর) রাত সোয়া আটটার দিকে মুক্তি পেয়েছেন প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলম। তিন মাসেরও বেশি সময় ধরে তিনি কারাগারে ছিলেন। ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম তার মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ৪ আগস্ট ধানমন্ডি এলাকায় ফেসবুক লাইভ করেন শহিদুল আলম। এছাড়াও তিনি এই আন্দোলনের

বিস্তারিত

0 Comments

Add new comment