আজ : ০৮:৪১, জুন ২৩ , ২০১৮, ৯ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

ইনু-শিরীন’র সাথে অনাস্থা, বাদল – প্রধান’র প্রতি আস্থাশীল হয়েছেন প্রবাসী জাসদ নেতা শামীম আহমদ


আপডেট:০৭:২৪, জুলাই ১৯ , ২০১৭
photo

লন্ডনবিডিনিউজ২৪: পাবনা এবং ময়মন‌সিংহ জেলার নেতা‌দের পর এবার তথ্যমন্ত্রী ও জাসদ সভাপ‌তি হাসানুল হক ইনুর সঙ্গ ছাড়‌লেন তার ঘ‌নিষ্ট যুক্তরাজ্য প্রবাসী নেতা কেন্দ্রীয় জাসদের শিল্পও বানিজ্য বিষয়ক সম্পাদক শামীম আহমদ।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরি‌ন আখতা‌রের নেতৃ‌ত্বের প্র‌তি অনাস্থা জ্ঞাপন ক‌রে তি‌নি জাস‌দের শরীফ নুরুল আম্বিয়া, মইন উদ্দিন খান বাদল ও নাজমুল হক প্রধান এমপি’র নেতৃত্বাধীন অং‌শর প্র‌তি আস্থাশীল হ‌য়ে‌ছেন। এছাড়াও তিনি জাসদ যুক্তরাজ্য কার্য্যকরী কমিটির সাথে সম্পর্কচ্ছেদ করেছেন বলে জানিয়েছেন।

সি‌লে‌টের অধিবাসী যুক্তরাজ্য প্রবাসী কেন্দ্রীয় জাসদ নেতা শামীম আহমদ ২০১৬ সালের ১২ মার্চ কাউন্সিলে বিশৃংখলা ও দ্বিধাবিভক্তির পরেও তিনি জাসদ (ইনু)’র সাথে সম্পৃক্ত ছিলেন। এক বছরের মাথায় নতুন কাউন্সিলের মাধ্যমে দল আবার একত্রিত হবে বলে আশাবাদী ছিলেন তিনি। শামীম আহমেদ বলেন, ইনু-শিরীন নেতৃত্বাধীন অংশের কেন্দ্রীয় নেতৃত্বে অংশ নেবার পরেও দেশে-বিদেশে সব সময় জাসদ ঐক্যের পক্ষে সক্রিয় ছিলেন। এক বছর পার হবার পরেও যখন ইনু-শিরীন অংশের বিভেদকামী তৎপরতা কমেনি, বরং আরো উগ্রতা লাভ করেছে, সংগঠনের প্রবীণ নেতৃত্বকে অপমান-লাঞ্ছনার শিকার হতে হচ্ছে, তখন তাঁর পক্ষে বিশেষ কোটারী পরিচালিত জাসদ (ইনু-শিরীন)এর সাথে সাংগঠনিক সম্পর্ক রাখা সমীচীন মনে করেননি বলে বিবৃতিত উল্লেখ করেন শামীম আহমেদ। ইতোমধ্য তাঁর মত একই উপলব্ধি থেকে পাবনা ও ময়মনসিংহ জেলার জাসদ নেতা-কর্মীবৃন্দ ইনু-শিরীন অংশের সাথে সম্পর্কচেছদ করে আম্বিয়া-প্রধান নেতৃত্বাধীন জাসদের সাথে একাত্মতা প্রকাশ করেছেন। দেশে ও বিদেশ আরো অনেক নেতা-কর্মীবৃন্দ একই ধরণের পদক্ষেপ নিতে যাচ্ছেন বলেও জানা গেছে।

শামীম আহমদ ২০১৬ সালের মার্চ থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত কেন্দ্রীয় জাসদের শিল্পও বানিজ্য বিষয়ক সম্পাদক ছিলেন। এছাড়াও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য হিসেব দায়িত্ব পালন করেন। সম্প্র‌তি তি‌নি একাধিকবার সি‌লেট সফর ক‌রে গে‌ছেন। আগামী জাতীয় নির্বাচ‌নে শামীম আহমদ‌কে জাস‌দের প্রাথী হি‌সে‌বে সিলেট ৬-আসনে দেখা যে‌তে পা‌রে |  দু‌র্দি‌নেও দে‌শে বি‌দে‌শে দ‌লের হাল ধ‌রে‌ছেন শক্ত হা‌তে।

এদিকে জাসদ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এড: আনিছুজ্জামান আনিছ শামীম আহমদকে তাঁর প্রিয় নেতা উল্ল্যেখ করে জাসদ এর মূল ধারায় ফিরে আসায় অভিনন্দন জানিয়ে তিনি আশা করেন, তার সুযোগ্য নেতৃত্বে ইউরোপ. আমেরিকা ও এশিয়া এবং সিলেট অঞ্চলে জাসদ আরো শক্তিশালী সংগঠন হিসাবে গড়ে উঠবে।



সাম্প্রতিক খবর

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা: দ্রুত শুনানি চেয়ে আবেদন করবে দুদক

photo ঢাকা সংবাদদাতা: আপিল বিভাগের নির্দেশনা অনুসারে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার দ্রুত আপিল শুনানি চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামীকাল রবিবার (২৪ জুন) হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে কমিশনের পক্ষ থেকে এ-সংক্রান্ত আবেদন করা হবে। শনিবার (২৩ জুন) দুদক আইনজীবী খুরশীদ আলম খান এ তথ্য জানান।খুরশীদ আলম খান বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের ৫ বছরের কারাদণ্ডাদেশের

বিস্তারিত

0 Comments

Add new comment