আজ : ০১:০৭, অক্টোবর ১৬ , ২০১৮, ৩০ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

বিশ্ব ইজতেমায় চলছে আ’মবয়ান, এক মুসল্লির মৃত্যু


আপডেট:০৪:৪০, জানুয়ারি ১২ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি:শুক্রবার বাদ ফজর আ’মবয়ানের মধ্যে দিয়ে শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। বয়ান করছেন খতিব শেখ মো. উমর, আর বাংলায় অনুবাদ করছেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। প্রচন্ড শীত আর ঘনকুয়াশা উপেক্ষা করে বিশ্বের অর্ধশতাধিক দেশের ৬/৭ হাজার বিদেশি মেহমান ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ১৬টি জেলার কয়েক লাখ মুসল্লি এই পর্বে অংশ নিচ্ছেন।

এদিকে ইজতেমা ময়দানে আজিজুল হক (৬০) নামে বৃহস্পতিবার দিবাগত রাতে এক মুসল্লির মৃত্যু হয়েছে। তার বাড়ি মাগুরার শালিখা উপজেলার হবিষপুর গ্রামে।

তাবলিগ জামাত আয়োজিত বিশ্ব ইজতেমার প্রথম পর্বে আজ মূলবয়ান মঞ্চ থেকে জ্যেষ্ঠ মুরুব্বীরা আগত মুসল্লিদের উদ্দেশ্যে বিভিন্ন ভাষায় আল্লাহ ও তাঁর রাসূলের নির্দেশিত ইসলামী বিধানের ওপর দিক নির্দেশনামূলক গুরুত্বপূর্ণ বয়ান করছেন। ইজতেমার প্রথম পর্বে দেশের ১৬টি জেলা থেকে আগত মুসল্লিরা ২৭টি খিত্তায় ভাগ হয়ে ভোর থেকেই বয়ান শুনছেন।

এদিকে ইজতেমার নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে নেয়া হয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আগামী ১৪ জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব।



সাম্প্রতিক খবর

প্রত্যেকটা উৎসবে সবাই ভাই বোনের মত কাঁধে কাঁধ মিলিয়ে আমরা উদযাপন করে যাই: প্রধানমন্ত্রী

photo ঢাকা সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের জমি সংক্রান্ত সমস্যা সমাধানে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দকে আশ্বস্থ করে বলেছেন, সরকার ইতোমধ্যেই এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন, ‘এই ঢাকেশ্বরী মন্দিরে জমি নিয়ে একটা সমস্যা ছিল। ইতোমধ্যেই সেই সমস্যাটা আমরা সমাধান করে ফেলেছি। বাকী কাজটা আপনাদের ওপরই নির্ভরশীল।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে

বিস্তারিত

0 Comments

Add new comment