আজ : ০৯:২৬, জুন ২২ , ২০১৮, ৮ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

‘হিংস্র’ মিয়ানমারের বিরুদ্ধে অ্যাকশন চান খামেনী


আপডেট:০৯:২৮, সেপ্টেম্বর ১২ , ২০১৭
photo

আন্তর্জাতিক ডেস্কঃ নির্যাতিত মুসলিম রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারকে ‘হিংস্র’ আখ্যা দিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আল খামেনী।

মঙ্গলবার তিনি রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধে মিয়ানমারের ওপর অর্থনৈতিক, বাণিজ্যিক ও রাজনৈতিক অবরোধের আহ্বান জানিয়েছেন। খবর প্রেস টিভির।
আয়াতুল্লাহ আল খামেনী রাখাইনের বাস্তবতা অনুধাবন করে ইসলামিক রাষ্ট্র ও মুসলিম স্কলারদের সমালোচনা করেন এবং নিরবতা ভেঙে তাদের সোচ্চার হতে বলেন।
তিনি বলেন, ‘মিয়ানমারের ইস্যু অবশ্যই রাজনীতিক। এটাকে বৌদ্ধ এবং মুসলিমদের মধ্যে সংঘর্ষ বলা যাবে না। কারণ সেখানে সরকারি মদতে এবং সরকারি বাহিনী রোহিঙ্গাদের ওপর হামলা করছে।’
খামেনী নোবেল বিজয়ী মিয়ানমারের নেত্রী অং সান সু চি’র কড়া সমালোচনা করেন এবং রোহিঙ্গা গণহত্যায় তার নোবেল পুরস্কার কেড়ে নেওয়ারও দাবি জানান।
এছাড়া তিনি ওআইসিকে মিয়ানমারের রোহিঙ্গা সংকট সমাধানে অবিলম্বে আলোচনা শুরুর আহ্বান জানান এবং ইরান রোহিঙ্গাদের পাশে থাকবে বলেও ঘোষণা দেন।
আয়াতুল্লাহ আল খামেনী বলেন, ‘বিশ্ব আজ চরম অস্থিতিশীল। মুসলিমরা নির্যাতিত। কিন্তু, মুসলিম নেতৃত্ব এসবের বিরুদ্ধে কণ্ঠ চড়াও করছে না। এজন্যই সন্ত্রাসী ও জায়োনিস্টরা বাহরাইন, ইয়েমেন ও মিয়ানমারের মুসলিমদের ওপর চেপে বসেছে।’



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যে আইএসের নারী-হামলার পরিকল্পনাকারীরা কারাগারে

photo আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে ইসলামিক স্টেটের (আইএস) হয়ে প্রথম পূর্ণাঙ্গ নারী-হামলার পরিকল্পনাকারী সব নারীকে কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। মূল পরিকল্পনাকারী রিজলাইন বৌলারকে ন্যূনতম ১৬ বছর কারাভোগের নিমিত্তে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আরেকজন মরক্কো বংশোদ্ভূত রিজলাইন বৌলারের মা মিনা ডিচ। তাকে ছয় বছর ৯ মাস কারাদণ্ড এবং পাঁচ বছর নজরদারিতে রাখার সাজা

বিস্তারিত

0 Comments

Add new comment