আজ : ০৯:১৫, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১৩ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

দেড়শ’ শরণার্থীকে ফেলা হলো আরব সাগরে, নিহত ৬


আপডেট:০৩:১৮, অগাস্ট ১১ , ২০১৭
photo

আন্তর্জাতিক ডেস্কঃ মানব পাচারকারী চক্র দ্বিতীয়বারের মতো শরণার্থী ও অভিবাসীদের পানিতে ফেলে দিয়েছে। ইয়েমেনের উপকূলের সামনে ২৪ ঘণ্টার মধ্যে দেড় শতাধিক শরণার্থী অভিবাসীকে ইচ্ছে করে সমুদ্রে ছুড়ে ফেলা হয়। জাতিসংঘের অভিবাসী সংস্থার বরাতে শুক্রবার এ খবর জানিয়েছে আলজাজিরা।
আন্তর্জাতিক অভিবাসী সংগঠন (আইওএম) বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে জানায়, তারা অন্তত ৬টি লাশ খুঁজে পেয়েছে। এগুলো সৈকতে ভেসে আসছিল। নিহতদের মধ্যে দু’জন পুরুষ ও চারজন নারী রয়েছেন।
এ ঘটনায় এখনও ১৩ ব্যক্তি নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে সংস্থাটি।

আন্তর্জাতিক অভিবাসী সংগঠনের কর্মীরা সেখানে পৌঁছার আগেই ৮৪ জনের মতো অভিবাসী ও শরণার্থী বিভিন্ন জায়গায় চলে যান। বাকি ৫৭ জন অভিবাসীকে জরুরি চিকিৎসা, খাবার ও পানীয় দেওয়া হয়েছে।
জাতিসংঘ অভিবাসী সংস্থা জানায়, বৃহস্পতিবার ১৬০ জন ইথিওপিয় অভিবাসীকে জোর করে আরব সাগরে ছুঁড়ে ফেলা হয়।

মানব পাচারকারী চক্রের সঙ্গে তারা নৌকাতে ছিল। সৈকতের কাছাকাছি আসার পর তাদের ছুড়ে ফেলা হয়।
অনেকেই সমুদ্রে হারিয়ে গেছে। আবার বেশ কয়েকজনকে সমুদ্র সৈকতে ভেসে আসতে দেখা গেছে। মৃতদের তাদের পরিবার সমুদ্র সৈকতেই দাফন করেছেন।



সাম্প্রতিক খবর

মানুষের অঙ্গ-প্রত্যঙ্গ দান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

photo শিহাবুজ্জামান কামাল; গত ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পূর্ব লন্ডনের এলএমসি হলে মানুষের অঙ্গপ্রত্যঙ্গ দান শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব আজমল মাসরুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে মানুষের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ দান ও উপকারিতা সম্পর্কে অবহিত করতে এই সেমিনার অনুষ্ঠিত হয়। মানুষের দানকৃত প্রয়োজনীয় অর্গান প্রতিস্থাপনের মাধ্যমে শতশত অসুস্থ মানুষের জীবন বাচানো

বিস্তারিত

0 Comments

Add new comment