আজ : ১০:৫০, মে ২০ , ২০১৮, ৬ জ্যৈষ্ঠ, ১৪২৫
শিরোনাম :

দেড়শ’ শরণার্থীকে ফেলা হলো আরব সাগরে, নিহত ৬


আপডেট:০৩:১৮, অগাস্ট ১১ , ২০১৭
photo

আন্তর্জাতিক ডেস্কঃ মানব পাচারকারী চক্র দ্বিতীয়বারের মতো শরণার্থী ও অভিবাসীদের পানিতে ফেলে দিয়েছে। ইয়েমেনের উপকূলের সামনে ২৪ ঘণ্টার মধ্যে দেড় শতাধিক শরণার্থী অভিবাসীকে ইচ্ছে করে সমুদ্রে ছুড়ে ফেলা হয়। জাতিসংঘের অভিবাসী সংস্থার বরাতে শুক্রবার এ খবর জানিয়েছে আলজাজিরা।
আন্তর্জাতিক অভিবাসী সংগঠন (আইওএম) বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে জানায়, তারা অন্তত ৬টি লাশ খুঁজে পেয়েছে। এগুলো সৈকতে ভেসে আসছিল। নিহতদের মধ্যে দু’জন পুরুষ ও চারজন নারী রয়েছেন।
এ ঘটনায় এখনও ১৩ ব্যক্তি নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে সংস্থাটি।

আন্তর্জাতিক অভিবাসী সংগঠনের কর্মীরা সেখানে পৌঁছার আগেই ৮৪ জনের মতো অভিবাসী ও শরণার্থী বিভিন্ন জায়গায় চলে যান। বাকি ৫৭ জন অভিবাসীকে জরুরি চিকিৎসা, খাবার ও পানীয় দেওয়া হয়েছে।
জাতিসংঘ অভিবাসী সংস্থা জানায়, বৃহস্পতিবার ১৬০ জন ইথিওপিয় অভিবাসীকে জোর করে আরব সাগরে ছুঁড়ে ফেলা হয়।

মানব পাচারকারী চক্রের সঙ্গে তারা নৌকাতে ছিল। সৈকতের কাছাকাছি আসার পর তাদের ছুড়ে ফেলা হয়।
অনেকেই সমুদ্রে হারিয়ে গেছে। আবার বেশ কয়েকজনকে সমুদ্র সৈকতে ভেসে আসতে দেখা গেছে। মৃতদের তাদের পরিবার সমুদ্র সৈকতেই দাফন করেছেন।



সাম্প্রতিক খবর

খুলনার নির্বাচন সুষ্ঠু, উন্নয়ন উপলব্ধিতে নৌকায় ভোট: শেখ হাসিনা

photo ঢাকা সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠ হয়েছে এবং উন্নয়ন উপলব্ধি করতে পেরে মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে।খুলনার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা রোববার বিকালে গণভবনে দলীয় সভানেত্রীকে শুভেচ্ছা জানাতে এলে একথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, “একটা সময় ছিল যখন খুলনার মানুষ ভোট দিতই না। এবার ঠিকই আমরা জিতলাম। এই ভোটটা এসেছে, আমরা যে অভূতপূর্ব

বিস্তারিত

0 Comments

Add new comment