আজ : ০৩:৫৩, জুন ১৬ , ২০১৯, ১ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

বো এলাকার দু'টি জিপি সার্জারিকে একত্রিত করে নির্মান করা হচ্ছে অত্যাধুনিক ওয়েলিংটন ওয়ে হেলথ সেন্টার


আপডেট:০১:৩০, মে ২২ , ২০১৯
photo

লন্ডনবিডিনিউজ২৪ : টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের অর্থায়নে বো এলাকার দু'টি জিপি সার্জারিকে একত্রিত করে সর্বাধুনিক সুযোগ সবিধাসম্বলিত একটি পূর্ণাঙ্গ হেলথ সেন্টার বা স্বাস্থ্য কেন্দ্র নির্মান করা হচ্ছে।

বো রোড টিউব স্টেশনের পাশেই ওয়েলিংটন ওয়ে হেলথ সেন্টারের নির্মান কাজ শুরু হয়েছে। এই এলাকার মার্চেন্ট স্ট্রিট এবং স্ট্রাডলি ওয়াক এর জিপি প্র্যাক্টিসকে একত্রিত করে নতুন এই হেলথ সেন্টার নির্মানে টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল প্রায় ৫ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করছে। কাউন্সিল এবং এনএইচএস এর মধ্যে সহযোগিতার ফল নতুন এই হেলথ সেন্টার।

এ প্রসঙ্গে টাওয়ার হ্যামলেটসের মেয়র, জন বিগস বলেন, নতুন হেলথ সেন্টারের কাজ শুরু হওয়ায় আমি আনন্দিত। দু'টি জিপি সার্জারিকে একত্রিত করে নির্মিতব্য নতুন এই সেন্টার নির্মানের ফলে রোগিদের সেরা মানের চিক্সিা সেবা দেয়া সম্ভব হবে। বারায় যে দ্রুত প্রবৃদ্ধি ঘটছে, তার সহায়তায় এ ধরনের হেলথ সেন্টারের মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ অবকাঠামো গড়ে তুলতে ডেভেলপমেন্ট খাত থেকে পাওয়া অর্থ বিনিয়োগ খুবই জরুরী। নতুন এই হেলথ সেন্টারে থাকবে ৮টি কনসালটেশন ও পরীক্ষণ কক্ষ, ৬টি চিকিৎসা প্রদান কক্ষ, ২টি রক্ত সঞ্চালন কক্ষ, অভ্যর্থনা কক্ষ এবং নিচ তলায় থাকবে সুপরিসর অক্ষেপমান কক্ষ। প্রথম তলাটি বিভিন্ন ধরনের চিকিৎসা কার্যক্রম, যেমন বেবি ক্লিনিক থেকে শুরু করে গ্রুপ থেরাপি ইত্যাদির জন্য ব্যবহৃত হবে। এছাড়া থাকবে এনএইচএস এর অত্যাধুনিক তথ্যপ্রযুক্তি, যার মধ্যে রয়েছে নিজে নিজে রোগ নির্ণয়সংক্রান্ত সুবিধাদি, সেন্টারে উপস্থিতি নিশ্চিতকরণের ডিজিটাল স্ক্রিন, উচ্চ গতিসম্পন্ন ব্রডব্যান্ড লিংক।

টাওয়ার হ্যামলেটস ক্লিনিক্যাল কমিশনিং গ্রুপের ডেপুটি ডিরেক্টর অব প্রাইমারী এন্ড আর্জেন্ট কেয়ার, জেনি কুক বলেন, টাওয়ার হ্যামলেটসের জনসংখ্যা বৃদ্ধির প্রেক্ষিতে এনএইচএস যাতে উচ্চচ মানসম্পন্ন স্বাস্থ্য সেবা দিয়ে যেতে পারে, তা নিশ্চিত করতে অত্যাধূনিক সুবিধাসম্বলিত এই হেলথ সেন্টার নির্মানে টাওয়ার হ্যামলেটস বিনিয়োগ করায় আমরা কৃতজ্ঞ। মার্চেন্ট স্ট্রিট সার্জারির জিপি, ডাচ্ঞ সঙ্গিতা রানা-ম্যাসন বলেন, নতুন হেলথ সেন্টারে স্থানান্তরিত হওয়ার জন্য আমরা অধীর আগ্রহে অপেক্ষা করচি এবং নতুন পুরনো সকল রোগিকে উন্নত মানের স্বাস্থ্যসেবা প্রদানে আমরা বদ্ধপরিকর। টাওয়ার হ্যামলেটসের আবাসন সেক্টরে বিনিয়োগকারী প্রাইভেট ডেভেলপারদের কাছ থেকে সেকশন ১০৬ এর আওতায় প্রাপ্ত অর্থ থেকে নতুন এই হেলথ সেন্টার নির্মানে কাউন্সিল অর্থায়ন করছে। বো রোড টিউব স্টেশনের কাছেই এই ওয়েলিংটন ওয়ে অবস্থিত। এর খুবই কাছে রয়েছে বর্তমান মার্চেন্ট স্ট্রিট প্র্যাক্টিস এবং স্ট্রাডলি ওয়ার্ক হেলথ সেন্টারও খুব বেশি দূরে নয়। এরই মধ্যে এই দুইটি জিপি সার্জারি একত্রিত হয়ে কাজ করেছে এবং তারা যৌথভাবে একজন প্র্যাক্টিস ম্যানেজারও নিয়োগ দিয়েছে।



সাম্প্রতিক খবর

'লন্ডনবিডিনিউজ২৪' এর বৈঠকে অনুষ্ঠিত

photo বিশেষ প্রতিনিধিঃ ১৩জুন বৃহস্পতিবার পুর্ব লন্ডনের হোয়াইট চ্যানেল রোডস্হ একটি রেস্তোরাঁয় লন্ডন থেকে প্রকাশিত অন লাইন প্রত্রিকা 'লন্ডনবিডিনিউজ২৪' টিমের এক সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন পত্রিকার চেয়ারম্যান ও প্রধান সম্পাদক আব্দুল বাছিত বাদশা, পত্রিকার উপদেষ্টা সম্পাদক কে এম আবুতাহের চৌধুরী, ম্যানেজিং এডিটর রোমান বখত চৌধুরী , স্পেশাল রিপোর্টার শিহাবুজ্জামান কামাল।

বিস্তারিত

0 Comments

Add new comment