আজ : ১০:৫৪, সেপ্টেম্বর ২০ , ২০১৮, ৫ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

৭ মার্চের ভাষণের ইউনেসকো স্বীকৃতি সমাবেশ :মঞ্চ প্রস্তুত, আসছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা


আপডেট:০৮:৪৬, নভেম্বর ১৮ , ২০১৭
photo

ঢাকা সংবাদদাতাঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের ইউনেসকো স্বীকৃতি উপলক্ষে আওয়ামী লীগের ডাকা নাগরিক সমাবেশ আজ শনিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে শুরু হবে। দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।



সোহরাওয়ার্দীতে নাগরিক সমাবেশ দুপুরে, থাকবেন প্রধানমন্ত্রী

সম্মিলিত সাংস্কৃতিক জোটের এই নাগরিক সমাবেশ শুরু হবে জাতীয় সংগীত, ধর্মগ্রন্থ থেকে পাঠ এবং নির্মলেন্দু গুণের কবিতা আবৃত্তির মধ্যে দিয়ে। এতে সভাপতিত্ব করবেন নাগরিক কমিটির সভাপতি ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

সমাবেশকে কেন্দ্র করে আজ সকাল থেকেই রংবেরঙের পোশাক পরে সব বয়সের নারী-পুরুষ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন। আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও ৭ মার্চের ভাষণের ছবি সংবলিত প্ল্যাকার্ড বহন করছেন।

এদিকে সমাবেশকে ঘিরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। এ কারণে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানের প্রত্যেকটি প্রবেশমুখে পুলিশ এবং আনসারের উপস্থিতি দেখা গেছে।

জানা গেছে, তল্লাশি শেষে নেতাকর্মীদের সমাবেশস্থলে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। এ-ও জানা গেছে, সব প্রস্তুতি শেষে ভোরে উদ্যানের সকল গেট বন্ধ করে দেওয়া হয়।



সাম্প্রতিক খবর

বাম জোটের ইসি ঘেরাও পণ্ড, পুলিশের লাঠিচার্জে আহত ২০

photo ঢাকা সংবাদদাতা: নির্বাচন কমিশন সংস্কারের দাবিতে বাম রাজনৈতিক দলগুলোর নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি পণ্ড করে দিয়েছে পুলিশ। এ সময় লাঠিচার্জে অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার সোনারগাঁ রেল ক্রসিংয়ের সামনে এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানান, নির্বাচন কমিশন

বিস্তারিত

0 Comments

Add new comment