আজ : ০৮:৩৮, জুন ২৩ , ২০১৮, ৯ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

পাকিস্তান হারলেই বাংলাদেশের মঙ্গল, জিতলে ক্ষতি


আপডেট:০৭:৪৪, জুন ১৮ , ২০১৭
photo

লন্ডনবিডিনিউজ২৪: আজ রবিবার লন্ডনের ওভালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসরের ফাইনালে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তান। ফাইনালে ভারতের টপ-অর্ডার ব্যাটসম্যানের সাথে যুদ্ধ হবে পাকিস্তানের পেস বোলিং অ্যাটাকের।

কিন্তু বাংলাদেশের মানুষের সমর্থন যাচ্ছে কার পক্ষে? কে জিতলে লাভবান হবো? এসবও তো ভেবে দেখতে হবে। এই ম্যাচের ওপর নির্ভর করছে বাংলাদেশের দলেরও ভাগ্য। সেটা কেমন?

র‌্যাংকিংয়ের ৬ নম্বরে নিজেদের অবস্থান ধরে রাখতে হলে বাংলাদেশকে নজর রাখতে হবে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত-পাকিস্তান ম্যাচের ফলাফলের দিকে। এ ম্যাচে ভারতকে হারিয়ে পাকিস্তান জিতলেই ৯৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশকে টপকে ৭ থেকে ৬ এ চলে যাবে পাকিস্তান।

দীর্ঘ ১১ বছর পর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে গিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে বিদায় করে দিয়ে প্রথমবারের মত আইসিসির কোন ইভেন্টের সেমিফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ। তবে সেমিতে ভারতের কাছে হেরে আর স্বপ্নের ফাইনাল খেলা হয়নি টাইগারদের। আর ভারতের বিপক্ষে হেরে ১ রেটিং পয়েন্ট হারিয়েও র‌্যাংকিংয়ের এখনো আগের অবস্থানেই রয়েছে বাংলাদেশ।

আজ ভারত চ্যাম্পিয়ন হলে এক রেটিং পয়েন্ট কমবে পাকিস্তানের। ৯২ পয়েন্ট নিয়ে আটে নেমে যাবে দলটি। এদিকে ৯৩ রেটিং পয়েন্ট নিয়ে সাতে উঠে আসবে বর্তমানে অষ্টম অবস্থানে থাকা শ্রীলঙ্কা। অপরিবর্তিত থাকবে বাংলাদেশের রেটিং পয়েন্ট এবং র‌্যাংকিংয়ের অবস্থান। তাই ফাইনালে পাকিস্তান হারলেই বাংলাদেশের জন্যই মঙ্গলজনক,। নিরাপদ অবস্থানে অপবর্তিত থেকে যাবে টাইগার বাহিনী।



সাম্প্রতিক খবর

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা: দ্রুত শুনানি চেয়ে আবেদন করবে দুদক

photo ঢাকা সংবাদদাতা: আপিল বিভাগের নির্দেশনা অনুসারে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার দ্রুত আপিল শুনানি চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামীকাল রবিবার (২৪ জুন) হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে কমিশনের পক্ষ থেকে এ-সংক্রান্ত আবেদন করা হবে। শনিবার (২৩ জুন) দুদক আইনজীবী খুরশীদ আলম খান এ তথ্য জানান।খুরশীদ আলম খান বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের ৫ বছরের কারাদণ্ডাদেশের

বিস্তারিত

0 Comments

Add new comment