আজ : ১০:২৯, অগাস্ট ২০ , ২০১৯, ৫ ভাদ্র, ১৪২৬
শিরোনাম :

হাঙ্গেরিতে নৌকা ডুবে ৭ জনের মৃত্যু, নিখোঁজ ১৯


আপডেট:০৬:৫১, মে ৩০ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে দানিয়ুব নদীতে একটি নৌকা ডুবে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ১৯ জন নিখোঁজ আছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

বিবিসি এক প্রতিবেদনে জানায়, স্থানীয় সময় রাত ১০টায় নৌকাডুবির ঘটনা ঘটে। ওই নৌকাতে ৩৩ জন যাত্রী ছিল। এদের মধ্যে বেশিরভাগই ছিলেন দক্ষিণ কোরিয়ান পর্যটক। হাঙ্গেরির সংবাদ সংস্থা এমটিআই জানায়, অন্য একটি নৌযানের ধাক্কায় নৌকাটি উল্টে যায়।

ডুবে যাওয়া দুই ডেকের নৌযানটির নাম হাবলেয়ানি। পর্যটকদের সৌন্দর্য উপভোগের জন্যই মূলত এটি ব্যবহার করা হতো। এর সর্বোচ্চ ধারণক্ষমতা ছিল ৪৫ জন যাত্রী।

নৌকাটি ডুবে যাওয়ার পরপরই উদ্ধার কাজ শুরু হয়। এতে অন্যান্য নৌযান এবং ডুবুরিরা অংশ নেয়। এছাড়া উদ্ধার কাজে ব্যবহার করা হচ্ছে স্পটলাইট ও রাডার স্ক্যানিং প্রযুক্তি।

উদ্ধারকারীরা জানিয়েছেন, যত সময় যাবে তত নিখোঁজদের পাওয়ার সম্ভাবনা কমে আসবে। কারণ, নদীতে এখন তীব্র স্রোত। এই স্রোত নিখোঁজদের অনেক দূরে নিয়ে যাবে।

এদিকে দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় নিশ্চিত করেছে, তাদের ১৯ নাগরিক নিখোঁজ আছেন এবং বলেছে, কোরিয়া সরকার একদল কর্মকর্তাকে হাঙ্গেরি পাঠানোর পরিকল্পনা করছে।

দানিয়ুব নদী পর্যটকদের কাছে বেশ আকর্ষণীয় একটি স্থান। ভারী বর্ষণের কারণে নদীটি এখন কানায় কানায় পূর্ণ এবং স্রোত অনেক বেশি।



সাম্প্রতিক খবর

পূর্ব লন্ডনের বেথনাল গ্রীণে হাউজিং জালিয়াতির দায়ে এক ব্যক্তির জেল দন্ড

photo লন্ডনবিডিনিউজ২৪ : একজন মৃত ব্যক্তির ভাইপো সেজে কাউন্সিলের ভাড়াটেস্বত্ব লাভে জালিয়াতির আশ্রয় নেয়ায় এক ব্যক্তিকে দুই বছরের স্থগিত জেল দন্ডে দন্ডিত করেছে আদালত। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের হাউজিং ফ্রড টিমের প্রচেষ্ঠায় এই জালিয়াতমূলক তৎপরতা ধরা পড়ে এবং অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়া সম্ভব হয়। শফিকুর রহমান নামের বেথনাল গ্রীণের এই বাসিন্দাকে

বিস্তারিত

0 Comments

Add new comment