আজ : ০৮:১৬, জুলাই ১৫ , ২০১৮, ৩১ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

পানামাকে গোল বন্যায় ভাসিয়ে দ্বিতীয় রাউন্ডে ইংল্যান্ড, হ্যারির হ্যাটট্রিক


আপডেট:০৩:২৩, জুন ২৪ , ২০১৮
photo

স্পোর্টস ডেস্ক: এই বিশ্বকাপে এরই মধ্যে গোল উৎসব করেছে রাশিয়া ও বেলজিয়াম। এবার তাদের পেছনে ফেলল গত বিশ্বকাপে গ্রুপ পর্বে বিদায় নেওয়া ইংল্যান্ড। নবাগত পানামাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা হ্যারি কেইনের হ্যাটট্রিকে।

এই জয়ে ‘জি’ গ্রুপ থেকে শেষ ষোলোতে উঠে গেল ইংল্যান্ড। তাদের সঙ্গে বেলজিয়ামও জায়গা করে নিল নকআউট পর্বে। আগামী ২৮ জুন কালিনিনগ্রাদে দুই দল মুখোমুখি হবে গ্রুপের শীর্ষস্থান দখলের লড়াইয়ে।প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। কেইন ও জোন স্টোনসের জোড়া গোলে প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসায় তারা। বিরতির পর সেই ধার না থাকলেও আরও একটি গোল করে থ্রি লায়নরা। একটি গোলও খায় ১৯৬৬ সালের চ্যাম্পিয়নরা।

মাত্র ৮ মিনিটে স্টোনসের দুর্দান্ত হেডে এগিয়ে যায় ইংল্যান্ড। ২২ মিনিটে পেনাল্টি থেকে কেইন করেন দ্বিতীয় গোল। লিনগার্দ ৩৬ মিনিটে করেন ৩-০। বিরতির ৫ মিনিট আগে স্টোনস নিজের দ্বিতীয় গোল করেন। প্রথমার্ধের ইনজুরি সময়ে কেইন আবারও পেনাল্টি থেকে এগিয়ে দেন কেইন।বিরতির পর ৬২ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন টটেনহ্যাম স্ট্রাইকার। ৭৮ মিনিটে ব্যালয় একটি গোল শোধ দেন পানামার হয়ে।



সাম্প্রতিক খবর

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

photo স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের চমক ক্রোয়েশিয়া তাদের প্রথম ফাইনালে কোনও পাত্তাই পায়নি ফ্রান্সের কাছে। ক্রোয়েটদের ৪-২ গোলে হারিয়ে ২০ বছর পর বিশ্বের শ্রেষ্ঠত্ব ফিরে পেল ফ্রান্স। ১৯৯৮ সালে প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল তারা ব্রাজিলকে হারিয়ে। ২০০৬ সালে ফাইনালে উঠেও ইতালির কাছে টাইব্রেকারে হেরে যায় লে ব্লুরা। এক যুগ পর আবার শিরোপার লড়াইয়ে উঠে সেই আক্ষেপ মুছে ফেলে দ্বিতীয়

বিস্তারিত

0 Comments

Add new comment