আজ : ০৭:২৮, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১৩ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

স্বর্ণের দর আরেক দফা বেড়ে ৫০ হাজার টাকা ছাড়াল


আপডেট:০১:৩২, জানুয়ারি ৯ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: দুই সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে স্বর্ণের দর আরেক দফা বেড়ে প্রতি ভরি ৫০ হাজার টাকা ছাড়িয়েছে। এবারও স্বর্ণের দর ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বাজুস মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, স্বর্ণের নতুন দর সারাদেশে কার্যকর হবে বুধবার থেকে। এর আগে গত ২৫ ডিসেম্বর স্বর্ণের দর ভরিতে ১ হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়িয়েছিল বাজুস।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণ ৫০ হাজার ৭৩৮ টাকা, ২১ ক্যারেট ৪৮ হাজার ৪০৬ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ ৪৩ হাজার ১৫৭ টাকায় বিক্রি হবে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি দাঁড়াবে ২৬ হাজার ৫৩৬ টাকা।

বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম ৪৯ হাজার ৩৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ১২৩ টাকা এবং ১৮ ক্যারেট ৪১ হাজার ৮৭৪ টাকা ছিল। আর সনাতন পদ্ধতির স্বর্ণ বিক্রি হয় ভরপ্রতি ২৫ হাজার ৬৬১ টাকায়।

স্বর্ণের দর পুনর্নির্ধারণ করায় ২২, ২১ ও ১৮ ক্যারেটে ভরিতে ১ হাজার ৪০০ টাকা করে এবং সনাতন পদ্ধতির ভরিতে ৮৭৫ টাকা দাম বাড়বে।তবে এবারে রুপার দাম বাড়েনি। ফলে প্রতি ভরি রুপা যথারীতি ১ হাজার ৫০ টাকায় বিক্রি হবে।



সাম্প্রতিক খবর

নিম্ন আদালতের নথি হাইকোর্টে এলে খালেদা জিয়ার জামিনের আদেশ

photo ঢাকা প্রতিনিধি: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। নিম্ম আদালত থেকে রায়ের নথি পাওয়ার পর এ বিষয়ে আদেশ দেয়া হবে বলে জানিয়েছেন হাইকোর্ট। রোববার দুপুরে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ আদেশ দেন। সংখ্যাধিক্য আইনজীবীর কারণে এজেলাশ কক্ষের পরিবেশ ‘অস্বাভাবিক’ হওয়ায়

বিস্তারিত

0 Comments

Add new comment