আজ : ১০:১৮, মে ২৭ , ২০২০, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৭
শিরোনাম :

‘ফণী’ মোকাবিলায় শুক্র ও শনিবার নৌপরিবহন অফিস খোলা


আপডেট:১০:৪৫, মে ২ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলার জন্য আগামীকাল শুক্র ও পরের দিন শনিবার নৌপরিবহন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ সংশ্লিষ্ট দপ্তরগুলো খোলা থাকবে।

‘ফণী’র প্রভাবে সম্ভাব্য ক্ষয়ক্ষতি কমানো ও প্রস্তুতির বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আজ বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রণালয় এ সংক্রান্ত দুটি অফিস আদেশ জারি করেছে।

এতে বলা হয়েছে, “ঘূর্ণিঝড় ‘ফণী’র আশঙ্কা শেষ না হওয়া পর্যন্ত সব নৌযান বন্দরে অবস্থান নিশ্চিত করতে হবে, বন্দরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে নিজ নিজ কর্মস্থলে অবস্থান নিশ্চিত করতে হবে এবং ‘ফণি’র সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় জরুরি তথ্য ও নির্দেশনা আদান-প্রদানের জন্য সংশ্লিষ্ট দপ্তর ও সংস্থায় কন্ট্রোল রুম খোলা নিশ্চিত করতে হবে।”

ঘূর্ণিঝড় ‘ফণী’ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় উপকূলীয় এলাকায় দ্রুত ধেয়ে আসছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর প্রভাবে বাংলাদেশের সমুদ্র উপকূলীয় এলাকা মোংলা ও পায়রায় বন্দরকে ৭ এবং চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড়টি শুক্রবার সন্ধ্যা নাগাদ আঘাত হানার আশঙ্কা রয়েছে।



সাম্প্রতিক খবর

বার্মিংহাম-ওয়েস্টমিডল্যান্ড বিএনপির উদ্যোগে এনএইচএস কর্মীদের জন্য দ্বিতীয় বারের মত খাদ্য বিতরণ

photo লন্ডনবিডিনিউজ২৪: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এবং কেন্দ্রীয় বিএনপির আহবানে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরামর্শে বার্মিংহাম-ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির উদ্যোগে দ্বিতীয় বারের মত কুইন এলিজাবেথ হসপিটাল বার্মিংহামে কোভিড-১৯এর চিকিৎসায় নিবেদিত ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তাসহ ন্যাশনাল হেলথ সার্ভিস

বিস্তারিত

0 Comments

Add new comment