আজ : ০১:৫৬, জানুয়ারি ২৪ , ২০১৯, ১০ মাঘ, ১৪২৫
শিরোনাম :

সিলেট বিভাগের মন্ত্রীদের পিএস হলেন যারা


আপডেট:০৩:৫৬, জানুয়ারি ৯ , ২০১৯
photo

সিলেট প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া নতুন মন্ত্রিসভার সকল মন্ত্রী, প্রতিমন্ত্রীর একান্ত সচিব (পিএস) নিয়োগ দিয়েছে সরকার। সিলেট বিভাগের তিন মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রীও পেয়েছেন নতুন একান্ত সচিব। দ্য মিনিস্টার্স, মিনিস্টার্স অব স্টেট অ্যান্ড ডেপুটি মিনিস্টার্স অ্যাক্ট, ২০১৬ অনুযায়ী এসব মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের একান্ত সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে মন্ত্রিসভার সদস্যরা নিজেদের পছন্দে একান্ত সচিব (পিএস) নিয়োগ দিলেও এবার সরকারের পক্ষ থেকেই নিয়োগ দেয়া হয়েছে। ফলে মন্ত্রীরা তাদের পছন্দসই কর্মকর্তাদের পিএস করা সুযোগ পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন।

উপসচিব পদমর্যাদার এসব কর্মকর্তাদের নিয়োগ দিয়ে মঙ্গলবার (৮ জানুয়ারি) স্বাক্ষর করা আলাদা দু’টি আদেশ বুধবার (৯ জানুয়ারি) প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সিলেট বিভাগের মন্ত্রীদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের একান্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন রাজউকের পরিচালক ড. শাহরিয়ার ফিরোজ, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান একান্ত সচিব হিসেবে পেয়েছেন এটুআই প্রোগ্রামের ই-সার্ভিস স্পেশালিস্ট মো. এনামুল হক এবং পরিবেশ, বন জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিনের একান্ত সচিব হয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আক্তারুজ্জামান।

প্রতিমন্ত্রীদের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব মো. আ. জলিল এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব আহমেদ কবির একান্ত সচিব হিসেবে যুক্ত হয়েছেন।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

মার্কিন ম্যাগাজিনের জরিপ: বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা

photo আন্তর্জাতিক ডেস্ক: রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় স্থান পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘প্রতিরক্ষা ও নিরাপত্তা’ বিভাগে ১০ জনের মধ্যে নবম স্থানে রয়েছেন শেখ হাসিনা। ওই তালিকায় শীর্ষে রয়েছেন ইরানের কুদস ফোর্সের কমান্ডার কাসেম সোলেমানী। দ্বিতীয় স্থানে রয়েছেন জার্মানির প্রতিরক্ষামন্ত্রী আরসোলা ভোন দের লিইয়েন, তৃতীয় স্থানে মেক্সিকোর মন্ত্রী

বিস্তারিত

0 Comments

Add new comment