আজ : ০৯:১৭, মার্চ ২৩ , ২০১৯, ৯ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

ব্রেক্সিটের তারিখ স্থগিতের প্রস্তাব অস্ট্রিয়ার চ্যান্সেলরের


আপডেট:১০:১৮, জানুয়ারি ২০ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের ইউরোপীয় ইউনিয়ন ত্যাগ বা ব্রেক্সিট চূড়ান্তভাবে কার্যকরের তারিখ স্থগিতের প্রস্তাব দিয়েছেন অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্টিয়ান কুর্জ। জার্মান সংবাদপত্র ওয়েল্ট অ্যাম সনটাগ’কে তিনি বলেন, লন্ডন যদি সঠিক কৌশল ও কর্মপরিকল্পনা উপস্থাপন করে তবে কয়েক মাসের মধ্যে ব্রেক্সিটের তারিখ স্থগিত করা সম্ভব।

স্বাভাবিক প্রক্রিয়ায় আগামী ২৯ মার্চ থেকে ব্রেক্সিট কার্যকর হওয়ার কথা রয়েছে। সেবাস্টিয়ান কুর্জ বলেন, একটি কঠিন ও বিশৃঙ্খল ব্রেক্সিট যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়ন উভয়ের জন্যই ক্ষতিকর। তবে ইউরোপ এর জন্যও প্রস্তুত রয়েছে।

এদিকে ব্রেক্সিট সংক্রান্ত নতুন পরিকল্পনা (প্ল্যান বি) সফল করতে দলের ভেতরে বাইরে তৎপরতা চালিয়ে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। এরইমধ্যে তিনি ব্রেক্সিট সংক্রান্ত মৌলিক দুই প্রশ্ন ‘দ্বিতীয় গণভোট’ ও ‘সংঘভিত্তিক বাণিজ্য’ নাকচ করে দিয়েছেন। তবে সংশোধিত নতুন ব্রেক্সিট পরিকল্পনায় সমর্থন পেতে অন্য বিষয়ে ছাড় দিতে সম্মত তিনি। ২১ জানুয়ারির মধ্যে সংশোধিত খসড়া হাজির করা হবে। আগামী ২৯ জানুয়ারি এ নিয়ে ভোটাভুটি হবে। নতুন পরিকল্পনায় সমর্থন পেতে আইনপ্রণেতাদের সঙ্গে ‘সম্ভাব্য অন্যান্য বিকল্প’ নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন থেরেসা মে।



সাম্প্রতিক খবর

এবার চালক-হেলপার মিলে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিমকে বাসচাপা দিয়ে হত্যা

photo সিলেট প্রতিবেদক: ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এক শিক্ষার্থীকে হত্যা করেছে বাসটির চালক ও তার সহকারী।নিহত ছাত্রের নাম ওয়াসিম আফনান। তিনি সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বষের ছাত্র। তার বাড়ি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন রুদ্র গ্রামে। তার বাবার নাম মো. আবু জাহেদ

বিস্তারিত

0 Comments

Add new comment