আজ : ০৯:২৩, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১৩ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

ইলিয়াস আলী একটি সংগ্রামের নাম, ইলিয়াস আলী একটি আন্দোলনের নামঃ তাহসিনা রুশদির লুনা


আপডেট:০৩:২৩, জুলাই ২৬ , ২০১৭
photo

লন্ডনবিডিনিউজঃ যুক্তরাজ্য সফররত বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর পত্মী ও বিএনপির চেয়ারপার্সনের উপদেস্টা তাহসিনা রুশদির লুনা প্রধান অতিথির বক্তব্যে বলেন, ইলিয়াস আলী একটি সংগ্রামের নাম, ইলিয়াস আলী একটি আন্দোলনের নাম। আমি আজকে আপনাদের সামনে দাঁড়িয়েছি ইলিয়াস আলীর স্ত্রী হিসেবে।গতকাল ২৪ জুলাই সোমবার দুপুরে যুক্তরাজ্য বার্মিংহামের বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগরবাসী উদ্যোগে তার সম্মানে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, ইলিয়াস আলীকে গুমের উদ্দেশ্য কি? তিনি মানুষের জন্য রাজনীতি করতেন, তিনি নীতি ও আদর্শের জন্য রাজনীতি করতে। এলাকার উন্নয়নের জন্য রাজনীতি করতেন।

তিনি বলেন, আমি আমার ছেলের গ্রেজুয়েশন সিরেমনিতে এসেছি। অথচ সরকার আমাকে আসতে বাঁধা দিয়েছে। তিনি বলেন, আমিত সরকারের বিরুদ্ধে কিছু করিনি। তাহলে কেন আমাকে বার বার বাঁধা দেয়া হল। তিনি বলেন, ইলিয়াস আলী গুম হওয়ার পর মনে হয়েছিল রাজনীতি করবনা। যে রাজনীতি কারনে স্বামীকে গুম হতে হয়েছে। কিন্তু বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগরের মানুষের কারনেই আমাকে রাজনীতিতে আসতে হয়েছে। তিনি বলেন, আমি ২০১১ সালেও যুক্তরাজ্যে এসেছিলাম আপনাদের প্রিয় নেতার সাথে। তখন আমি কোন রাজনীতিতে যাইনি।

প্রবীণ কমিউনিটি নেতা মাহফিজ খানের সভাপতিত্বে ও মোদাচ্ছির খান ও এম গুলজার আহমেদ ফায়সাল এবং রাসেল আহমদ যৌথ পরিচালনায় সভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন এম ইলিয়াস আলীর ছোট ভাই ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম সম্পাদক আছকির আলী।

শফিকুল ইসলাম রাজার পবিত্র কোরান তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি আবুল কালাম আজাদ, গোলাম রাব্বানী, সাংগঠনিক সম্পাদক সুজাতুর রেজা, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিশ্বনাথ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক গৌস খান, বিশ্বনাথ অলংকারী উনিয়নের সাবেক চেয়ারম্যান শামসুজ্জামান সমসু, যুক্তরাজ্য বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা জয়নাল আবেদীন, মোশাহিদ তালুকদার, ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির সভাপতি জমশেদ আলী, সাধারন সম্পাদক আব্দুল খালিক, বার্মিংহাম বিএনপির সভাপতি জাহিদ চৌধুরী, সাধারন সম্পাদক আব্জার হুসাইন, কমিউনিটি নেতা তারণ মিয়া, জুবের আহমেদ, কলচেস্টার বিএনপির সভাপতি মিসবাহ উদ্দিন, লন্ডন মহানগর বিএনপির সহ সভাপতি আব্দুল কদ্দুছ, কমিউনিটি নেতা কবির মিয়া, আব্দুল বাসিত বকুল, জিতু মিয়া, আফজাল খান লাকি।

সভা আর উপস্থিত ছিলেন যুক্তরাজ্য যুবদল নেতা আফজাল হুসেন, এম ইলিয়াস আলী মুক্তি পরিসদ বার্মিংহামের সদস্য সচিব কয়সর আলী শাহীন, বার্মিংহাম স্বেচ্ছাসেবকদলের আহবায়ক বাবরুল হুসেন, যুবদলনেতা আমিনুর রহমান শাহীন, বার্মিংহাম জাসসা সম্পাদক ফয়সল আহমদ, যুবদলনেতা আব্দুল ওয়াহিদ আলমগীর, ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির সহ সভাপতি শফিক আলী, নুরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান চৌধুরী, বার্মিংহাম বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ গিলমান, ওয়েস্ট মিডল্যান্ড স্বেচ্ছাসেবকদলের আহবায়ক রফিকুর রহমান রফু, সদস্য সচিব মজনু মিয়া, ওয়েস্ট মিডল্যান্ড যুবদলের সাবেক সভাপতি জালাল উদ্দিন, মাশুক মিয়া, খালিস মিয়া, ময়নুল খান, বার্মিংহাম যুবদলনেতা লাল মিয়া, শাহীন আহমদ, রুমান আহমদ, আয়না মিয়া, সাদিক মিয়া, খলিল আহমদ, হালিম উদ্দিন যুবদলনেতা শাহ আলম, নুরুল আলম রিপন প্রমুখ।

মতবিনিময় সভা শেষে এম ইলিয়াস আলী মুক্তি জন্য এক বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফিজ শামিম খান।



সাম্প্রতিক খবর

মানুষের অঙ্গ-প্রত্যঙ্গ দান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

photo শিহাবুজ্জামান কামাল; গত ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পূর্ব লন্ডনের এলএমসি হলে মানুষের অঙ্গপ্রত্যঙ্গ দান শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব আজমল মাসরুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে মানুষের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ দান ও উপকারিতা সম্পর্কে অবহিত করতে এই সেমিনার অনুষ্ঠিত হয়। মানুষের দানকৃত প্রয়োজনীয় অর্গান প্রতিস্থাপনের মাধ্যমে শতশত অসুস্থ মানুষের জীবন বাচানো

বিস্তারিত

0 Comments

Add new comment