আজ : ০৯:২৩, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

অর্থবছরের বাজেট ৯৩ শতাংশ পর্যন্ত বাস্তবায়ন সম্ভব হবে: অর্থমন্ত্রী


আপডেট:০৯:৩১, মার্চ ১১ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: ২০১৭-১৮ অর্থবছরের বাজেট ৯৩ শতাংশ পর্যন্ত বাস্তবায়ন সম্ভব হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। রবিবার সচিবালয়ে বিসিএস ট্যাক্স, ভ্যাট ও কাস্টমস অ্যাসোসিয়েশন সদস্যদের সঙ্গে সৌজন্য বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী জানান, চলতি অর্থবছরের বাজেট ৯৩ শতাংশ পর্যন্ত বাস্তবায়ন সম্ভব হবে। আর এখন রাজস্ব আদায়ের প্রবৃদ্ধির হার ১৫ শতাংশ। এটা সন্তোষজনক। গত ৮ মাসে এডিপি (বার্ষিক উন্নয়ন কর্মসূচি) বাস্তবায়ন হয়েছে ৩৮ শতাংশ।

এ সময় ব্যবসায়ীরা ঠিকমতো ভ্যাট ট্যাক্স দিতে চায় না উল্লেখ করে তাদের ‘লোভী’ হিসেবে চিহ্নিত করেন তিনি। তবে ব্যবসায়ীদের জন্য বিশেষ সুবিধা ঘোষণা করে অর্থমন্ত্রী বলেন, যারা ইসিআর (ইলেকট্রনিক ক্যাশ রেজিস্ট্রার) ব্যবহার করবেন তারা ২% রেয়াত পাবেন।

বৈঠকে নিজেদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বিসিএস ট্যাক্স, ভ্যাট ও কাস্টমস অ্যাসোসিয়েশন সদস্যরা। এসব সমস্যা দূর করতে জনবল বাড়ানোর সুপারিশ করেন তারা। অর্থমন্ত্রী তাদের সঙ্গে একমত পোষণ করে এ বিষয়ে উদ্যোগ নেবেন বলে জানান।



সাম্প্রতিক খবর

এই অধিকার কে দিয়েছে আপনাদের, সরকারকে বি. চৌধুরীর প্রশ্ন

photo ঢাকা সংবাদদাতা: সরকারের কাছে অনেক ‘কেন’র উত্তর চেয়েছেন যুক্তফ্রণ্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী। শনিবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে তিনি এসব প্রশ্ন করেন। রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিকেলে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। বি.চৌধুরী বলেন, এক মাস আগে দেশের বাইরে থেকে নির্বাচনী পর্যবেক্ষকদের দেশে আসার অনুমতি দিতে হবে। এর পাশাপাশি জাতিসংঘ

বিস্তারিত

0 Comments

Add new comment