আজ : ১১:১৬, ডিসেম্বর ১৮ , ২০১৮, ৪ পৌষ, ১৪২৫
শিরোনাম :

বিশ্বের সেরা ৫০ সফল নারীর তালিকায় দীপিকা


আপডেট:০৭:৩৩, মার্চ ১০ , ২০১৮
photo

বিনোদন ডেস্ক: ‘পদ্মাবত’ তারকা দীপিকা পাড়ুকোন জায়গা করে নিলেন ভ্যারাইটি পত্রিকার এ বছরের ইন্টারন্যাশনাল ওমেন’স ইমপ্যাক্ট রিপোর্টে। এশিয়া, আফ্রিকা, ইউরোপ ও লাতিন আমেরিকার খ্যাতিমান নারীদের পাশাপাশি এই সম্মান পেলেন তিনি। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বিশ্বজুড়ে বিনোদন অঙ্গনের সেরা ৫০ সফল নারীর একটি তালিকা প্রকাশ করেছে ভ্যারাইটি। এতে ৩৩ নম্বরে রয়েছে ৩২ বছর বয়সী এই অভিনেত্রীর নাম।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের একটি ফ্যানক্লাবের টুইট শেয়ার করে দীপিকা টুইটারে লিখেছেন, ‘এই অনন্য সাধারণ সফল নারীদের কাতারে যুক্ত হতে পেরে আমি সম্মানিত ও অভিভূত। ভ্যারাইটিকে ধন্যবাদ।’

অর্ধশত সফল নারীর তালিকায় আছেন মেক্সিকান অভিনেত্রী সালমা হায়েক, লুপিটা এন’ইয়োঙ্গো, ব্রিটিশ অভিনেত্রী হেলেন , জুডি ডেঞ্চ, এমা ওয়াটসন, ডেইজি রিডলি, ‘ওয়ান্ডার ওম্যান’খ্যাত গ্যাল গ্যাদত, অস্ট্রেলিয়ান অভিনেত্রী নিকোল কিডম্যান, কলম্বিয়ান অভিনেত্রী সোফিয়া ভারজারা, ব্রিটিশ গায়িকা অ্যাডেল, ব্রিটিশ লেখিকা জে.কে. রাউলিং, ইতালিয়ান ফ্যাশন ডিজাইনার মিউচ্চিয়া প্রাডা, বাফটা মনোনীত ভারতীয় চলচ্চিত্র প্রযোজক গুনীত মঙ্গা প্রমুখ।

বিনোদনে অসামান্য অবদানের পাশাপাশি বিশ্বব্যাপী নারী অধিকারকে পাদপ্রদীপের আলোয় নিয়ে আসার ক্ষেত্রে ভূমিকা আছে এই নারীদের। তাই তাদের জয়গান গেয়েছে ভ্যারাইটি পত্রিকা।

সঞ্জয়লীলা বানসালি পরিচালিত ‘পদ্মাবত’ ছবিতে অভিনয়ের কারণে মৃত্যুর হুমকি ও মৌখিক নির্যাতনের মুখে পড়তে হয়েছে দীপিকাকে। ওই প্রতিকূল পরিস্থিতিতে দৃঃ মনোবলের পরিচয় দেন তিনি। মূলত এজন্যই ভ্যারাইটি তাদের তালিকায় জায়গা দিয়েছে তাকে। এছাড়া মানসিক অসুস্থতার ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতেও ভূমিকা রয়েছে তার। এক্ষেত্রে তিনি কাজে লাগিয়েছেন নিজের লিভ লাফ লাভ ফাউন্ডেশনকে।

‘পদ্মাবত’ বিতর্ক ও সাহসিকতার দিক ছাড়াও ভ্যারাইটিতে বলা হয়েছে, দীপিকা এখন ভারতের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের মধ্যে অন্যতম। ‘ওম শান্তি ওম’ থেকে শুরু করে ‘চেন্নাই এক্সপ্রেস’ ও হলিউডের ‘ট্রিপল এক্স: রিটার্ন অব দ্য জ্যান্ডার কেজ’ ছবিতে তার সাফল্য দেখা গেছে।

ইতিহাস বিকৃতির অভিযোগে রাজপুত সংগঠন শ্রী কারনি সেনাসহ ভারতের কয়েকটি সংগঠনের রোষানলে পড়ে গত বছরের ডিসেম্বরে ‘পদ্মাবত’র মুক্তি বাধাগ্রস্ত হয়। এ বছরের ২৫ জানুয়ারি ছবিটি প্রেক্ষাগৃহের আসার পর ব্যবসায়িক সাফল্য পায়। এতে রানি পদ্মাবতী চরিত্রে অভিনয় করেছেন দীপিকা। তার সহশিল্পী হিসেবে দেখা গেছে রণবীর সিং ও শহিদ কাপুরকে।



সাম্প্রতিক খবর

নির্বাচনে সহিংসতায় যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন : মার্কিন রাষ্ট্রদূত

photo ঢাকা সংবাদদাতা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতার বিষয়ে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা জানান তিনি। সেইসঙ্গে তারা নির্বাচনের পরিবেশ ভয়ভীতি ও ত্রাসমুক্ত দেখতে চান বলেও

বিস্তারিত

0 Comments

Add new comment