আজ : ০৯:৩০, জুন ২২ , ২০১৮, ৮ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

রোহিঙ্গাদের তিন মিলিয়ন ইউরো দিচ্ছে ইইউ


আপডেট:০৬:৫৯, সেপ্টেম্বর ১৩ , ২০১৭
photo

লন্ডনবিডিনিউজ২৪ : রোহিঙ্গা মুসলিমদের ব্যাপক প্রয়োজন মেটাতে ইউরোপীয়ান কমিশন (ইইউ) অতিরিক্ত মানবিক সাহায্য হিসেবে তিন মিলিয়ন ইউরো প্রদানের ঘোঘণা দিয়েছে। ব্রাসেলসে ইইউ’র এক বিবৃতিতে একথা বলা হয়েছে।

গত মে মাসে মানবিক সাহায্য ও সংকট ব্যবস্থাপনা বিষয়ক কমিশনার ক্রিসটস স্টাইলিয়ানিডেস যখন মিয়ানমারের রাখাইন রাজ্য পরিদর্শন করেন তখন সর্বোচ্চ ১২ মিলিয়ন তহবিল বরাদ্দের ঘোষণা দেয়া হয়। খবর বাসসের।

ইইউ বিবৃতিতে বলেছে, ‘পরিস্থিতি সংকটের মধ্য দিয়ে চলতে থাকলে ইউরোপিয়ান ইউনিয়ন আরো জরুরি মানবিক সাহায্য দিয়ে সহযোগিতা করবে।’


অতিরিক্ত এই তহবিল বাংলাদেশে নতুন আসা শরণার্থী ও মায়ানমারের ক্ষতিগ্রস্ত জনগণের প্রয়োজনে মানবিক কল্যাণে জরুরি আশ্রয়, পানি,খাদ্য ও স্বাস্থ্যসেবায় দ্রুত ব্যবহার করা হবে।

মানবিক সাহায্যে এগিয়ে আসা এবং মায়ানমারে আন্তর্জাতিক মানবাধিকার আইন প্রতিষ্ঠার জন্যও বিবৃতিতে পুনরায় আহ্বান জানিয়েছে ইইউ।

ইইউ কমিশনার স্টাইলিয়ানিডেস বলেন, ‘উত্তরাঞ্চলীয় রাখাইন রাজ্যে জরুরিভিত্তিতে মানবিক সাহায্য প্রয়োজন, যা ইতোমধ্যে চরম অমানবিক পরিস্থিতির সৃষ্টি করেছে।’

ব্যাপক সংখ্যক শরণার্থীকে আশ্রয় ও আতিথ্য দেয়ায় বাংলাদেশ সরকার ও জনগণের প্রশংসা করে তিনি বলেন, এই কঠিন সময়ে যারা দেশ ছেড়ে পালিয়ে আসতে বাধ্য হচ্ছে তাদেরকে সহযোগিতা প্রদানে ইইউ অঙ্গীকারাবদ্ধ।



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যে আইএসের নারী-হামলার পরিকল্পনাকারীরা কারাগারে

photo আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে ইসলামিক স্টেটের (আইএস) হয়ে প্রথম পূর্ণাঙ্গ নারী-হামলার পরিকল্পনাকারী সব নারীকে কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। মূল পরিকল্পনাকারী রিজলাইন বৌলারকে ন্যূনতম ১৬ বছর কারাভোগের নিমিত্তে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আরেকজন মরক্কো বংশোদ্ভূত রিজলাইন বৌলারের মা মিনা ডিচ। তাকে ছয় বছর ৯ মাস কারাদণ্ড এবং পাঁচ বছর নজরদারিতে রাখার সাজা

বিস্তারিত

0 Comments

Add new comment