আজ : ১১:৪৯, জুন ১৯ , ২০১৯, ৫ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

ইংল্যান্ড-ফ্রান্স জিতলেও পর্তুগালের ড্র


আপডেট:০২:৫৭, মার্চ ২৩ , ২০১৯
photo

স্পোর্টস ডেস্ক: জাতীয় দল থেকে স্বেচ্ছায় বাইরে ছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে ২০২০ সালের ইউরো বাছাইয়ের শুরুতেই তিনি ফিরলেন পর্তুগালে। যদিও বিশ্বকাপের পর প্রথমবার আন্তর্জাতিক ফুটবলে ফেরাটা সুখকর হলো না তার। ঘরের মাঠে ইউক্রেনের সঙ্গে ড্র করেছে পর্তুগাল।

অবশ্য জয় দিয়ে ইউরো বাছাই শুরু করেছে ফ্রান্স ও ইংল্যান্ড। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা মলদোভার মাঠ থেকে ফিরেছে ৪-১ গোলের জয় নিয়ে। আর ইংলিশরা রহিম স্টারলিংয়ের হ্যাটট্রিকে ঘরের মাঠে চেক প্রজাতন্ত্রকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে। এছাড়া তুরস্ক ২-০ গোলে জিতে ফিরেছে আলবেনিয়ার মাঠ থেকে এবং একই ব্যবধানে অ্যান্ডোরাকে হারিয়েছে আইসল্যান্ড।

রোনালদোর আন্তর্জাতিক ফুটবলে ফেরাটা হলো হতাশার। ঘরের মাঠেও তারা জিততে পারেনি ইউক্রেনের বিপক্ষে। ২০১৮ সালের বিশ্বকাপে উরুগুয়ের বিপক্ষে শেষ ষোলোতে হেরে পর্তুগাল বিদায় নেওয়ার পর আর জাতীয় দলের হয়ে খেলেননি রোনালদো। ইউরো বাছাইয়ের প্রথম ম্যাচ দিয়েই আবার ফিরেছেন আন্তর্জাতিক ফুটবলে।

রোনালদোকে পেয়েও জিততে পারেনি ইউরোর বর্তমান চ্যাম্পিয়নরা। ‘বি’ গ্রুপের বাছাই শুরু হয়েছে তাদের গোলশূন্য ড্রতে। ইউক্রেনের ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার পথে সবচেয়ে বড় অবদান গোলরক্ষক আদ্রেই পায়ালোভের। প্রথমার্ধে রোনালদোর দুটি প্রচেষ্টা ব্যর্থ করেছেন তিনি। তবে সবচেয়ে বেশি হতাশ করেছেন তিনি আন্দ্রে সিলভাকে দুর্দান্ত এক সেভে।

বড় জয় দিয়ে ইউরো বাছাই শুরু করেছে ফ্রান্স। মলদোভাকে তাদেরই মাঠে ৪-১ গোলে হারিয়ে এসেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। ২৪ মিনিটে আন্তোয়ান গ্রিয়েজমানের লক্ষ্যভেদে এগিয়ে যাওয়া ফ্রান্স মিনিট তিনেক পরই ব্যবধান দ্বিগুণ করে রাফায়েল ভারানের গোলে। এরপর ৩৬ মিনিটে অলিভিয়ের জিরু স্কোরশিটে নাম তুললে প্রথমার্ধ শেষ করে তারা ৩-০ গোলে এগিয়ে থেকে।

৮৭ মিনিটে লক্ষ্যভেদ করেন দুর্দান্ত ফর্মে থাকা কাইলিয়ান এমবাপে। শেষ বাঁশি বাজার আগমুহূর্তে মলদোভার হয়ে ভ্লাদিমির আমব্রোস করেন সান্ত্বনার গোলটি।

ইউরো বাছাইয়ের শুরুতেই হ্যাটট্রিক করেছেন রহিম স্টারলিং। ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ডের দুর্দান্ত পারফরম্যান্সে চেক প্রজাতন্ত্রকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে ইংল্যান্ড। ২৪ মিনিটে প্রথম গোল পাওয়া স্টারলিং ৬২ ও ৬৮ মিনিটে আরও দুইবার লক্ষ্যভেদ করে পূরণ করেন হ্যাটট্রিক। প্রথমার্ধের ইনজুরি টাইমে হ্যারি কেইন করেছেন এক গোল, আর অন্যটি এসেছে আত্মঘাতী হয়ে। গোল ডটকম



সাম্প্রতিক খবর

লন্ডনে ডঃ মুরসির গায়েবে জানাজা নামাজ অনুষ্ঠিত

photo স্পেশাল রিপোর্টারঃ মিশরের সাবেক নির্বাচিত প্রেসিডেন্ড, মুসলিম ব্রাদারহুডের নেতা ডঃ মোহাম্মদ মুরসির গায়েবে নামাজে জানাজা বুধবার ১৯ জুন বাদ জোহর পুর্ব লন্ডনের ঐতিহাসিক 'আলতাব আলী পার্ক'এ অনুষ্ঠিত হয়। 'মুসলিম সলিডারিটি ফোরাম' এর ব্যানারে আয়োজিত উক্ত সমাবেশে লন্ডনের সর্বদলীয় আলেম,উলামা,ইমাম ও বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের শত শত মানুষ এতে উপস্থিত ছিলেন। বিশিষ্ট

বিস্তারিত

0 Comments

Add new comment