আজ : ০৪:১৭, এপ্রিল ১৯ , ২০১৯, ৬ বৈশাখ, ১৪২৬
শিরোনাম :

পদত্যাগ না করেই ভোট করতে পারবেন উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানরা


আপডেট:০৭:৩৩, ফেব্রুয়ারি ১৪ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে বর্তমান চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের পদত্যাগ করতে হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ। জেলা পরিষদের সদস্য, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ অন্যরা যদি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ভোট করতে চান, তবে তাদের পদত্যাগ করতে হবে।

আজ সকালে রাজধানীর নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তা/সহকারী রিটার্নিং কর্মকর্তাদের এক বিশেষ ব্রিফিংয়ে তিনি কমিশনের এ সিদ্ধান্তের কথা জানান।

হেলালুদ্দীন আহমদ আরও জানান, আইনের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বতর্মানে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে যারা দায়িত্ব পালন করছেন, ইসি সিদ্ধান্ত নিয়েছেন ফের ভোট করতে তাদের পদত্যাগ করতে হবে না। আর ভাইস চেয়ারম্যানকেও পদত্যাগ করতে হবে না।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা সদস্য, কিংবা জেলা পরিষদের সদস্যরা যদি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ভোট করতে চান, তবে তাদের অবশ্যই পদত্যাগ করতে হবে।

সরকারি কর্মকর্তাদের ভোট করার বিষয়ে ইসি সচিব বলেন, সরকারি স্কুল-কলেজের শিক্ষকরা (তারা যদি সরকারি নাও হন) নির্বাচন করতে চাইলে নিজ নিজ পদ থেকে পদত্যাগ করতে হবে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম, রফিকুল ইসলাম ও শাহাদাত হোসেন চৌধুরী।।



সাম্প্রতিক খবর

কোরআনকে অবমাননায় সেফুদা’র ফাঁসি দাবি

photo ঢাকা সংবাদদাতা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে বেশ পরিচিতি পেয়েছিলেন প্রবাসী বাংলাদেশি সেফাতুল্লা ‘সেফুদা’। রাজনীতিসহ নানা সামাজিক বিষয় নিয়ে বিতর্কিত মন্তব্য করে জন্ম দিয়েছেন আলোচনা-সমালোচনার। তেমনই বরাবরের মতো গত বুধবার নিজের ফেসবুক পেইজ থেকে লাইভে আসেন সেফাতুল্লা। লাইভে তিনি কথা বলেন মডেল ও অভিনেত্রী সাফা কবিরের সম্প্রতি একটি মন্তব্য নিয়ে। জানা যায়, লাইভ

বিস্তারিত

0 Comments

Add new comment