আজ : ০৭:২৭, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১৩ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

প্রধানমন্ত্রীর পদত্যাগ ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় : দুদু


আপডেট:১০:০৬, জানুয়ারি ১৩ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: সরকারের সমালোচনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেছেন, আপনার পদত্যাগ করা ছাড়া বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের পথ নেই। তিনি আজ সকালে এক মানববন্ধনে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশ্য দেয়া ভাষণ হতাশ ও ব্যর্থতার আর্তনাদ।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি ইউনূস মৃধাসহ সকল রাজবন্দির নি:শর্ত মুক্তির দাবি’ উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন।

শামসুজ্জামান দুদু সরকারের উদ্দেশে বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য হতাশ ও ব্যর্থতার আর্তনাদ মনে হয়েছে। আপনার কি সাফল্য? অসংখ্য মানুষকে গুম ও খুন করছেন। তাদের আমরা খুঁজে পাচ্ছি না। ৪ হাজার কোটি টাকা বিদেশে পাচার হলো। কিন্তু এসব বিষয়ে আপনি কোনো কথা বলেননি।

আপনি ছাড়া ৫ জানুয়ারির নির্বাচন আর কেউ সমর্থন করেনি- উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্য তিনি বলেন, সেই নির্বাচন থেকে আপনি বের হয়ে আসবেন কি না? ভালো কোনো নির্বাচন দিবেন কি না? বিরোধী দলের সাথে আলোচনায় বসবেন কিনা? সে বিষয়ে আপনি স্পষ্ট করে কিছু বলেননি।

শামসুজ্জামান দুদু আরো বলেন, আপনি অহঙ্কার করেছেন। আপনি আপনার ভুয়া সাফল্যের কথা বলেছেন। আপনার বক্তব্যের মধ্য দিয়ে আমরা বুঝতে পেয়েছি, আপনি আর বেশিদিন ক্ষমতায় নাই। বক্তব্যে স্পষ্ট করেছেন, আপনার নেতৃত্বে এদেশে ভালো নির্বাচন হওয়া সম্ভব নয়। আপনার বক্তব্যে আমরা জানতে পেরেছি, আপনার পদত্যাগ করা ছাড়া বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের পথ নাই। সুতরাং রাস্তায় আন্দোলন নয়, আপনাকে পদত্যাগ করার জন্য সামনের দিনে কি আন্দোলন আসছে, সেটা আপনি কল্পনাও করতে পারবেন না।

নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, জেল ভেঙ্গে আনবো এ কথা বলি না। তবে এমন পরিস্থিতি সৃষ্টি করবেন না, যাতে জেল ভেঙ্গে আনার প্রয়োজনীয়তা দেখা দেয়। আয়োজক সংগঠনের সভাপতি রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে বিএনপির কেন্দ্রীয় কয়েকজন নেতা মানববন্ধনে অংশ নেন।



সাম্প্রতিক খবর

নিম্ন আদালতের নথি হাইকোর্টে এলে খালেদা জিয়ার জামিনের আদেশ

photo ঢাকা প্রতিনিধি: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। নিম্ম আদালত থেকে রায়ের নথি পাওয়ার পর এ বিষয়ে আদেশ দেয়া হবে বলে জানিয়েছেন হাইকোর্ট। রোববার দুপুরে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ আদেশ দেন। সংখ্যাধিক্য আইনজীবীর কারণে এজেলাশ কক্ষের পরিবেশ ‘অস্বাভাবিক’ হওয়ায়

বিস্তারিত

0 Comments

Add new comment