আজ : ১২:০৪, অক্টোবর ১৬ , ২০১৮, ৩০ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত দুই ব্রিটিশ নাগরিক ছুরিকাহত, গ্রেফতার ৭


আপডেট:০৫:০৬, জুলাই ২৫ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে ছুরিকাহত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত দুই ব্রিটিশ নাগরিক। সংঘবদ্ধ গ্যাং ফাইটের জেরে হামলা ও পাল্টা হামলায় তারা আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে সাতজনকে।

পুর্ব শেডওয়েল এলাকার ক্যাবল স্ট্রিট এবং কর্নওয়াল স্ট্রিটে ছুরিকাহত অবস্থায় তিনজনকে উদ্ধার করেছে পুলিশ। তাদের মধ্যে দুজন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। অন্যজনের পরিচয় জানা যায়নি।

সংঘবদ্ধ গ্যাং ফাইটের জেরে হামলা ও পাল্টা হামলায় স্থানীয় দুই কমিউনিটির যুবকদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। সম্ভাব্য সংঘর্ষ এড়াতে পুলিশ তৎপর রয়েছে এবং ‘স্টপ অ্যান্ড সার্চ’ কর্মসূচি হাতে নিয়েছে।

মটর সাইকেলে করে বাংলাদেশি বংশোদ্ভূত এক ব্রিটিশ নাগরিকের মোবাইল ছিনতাইকে কেন্দ্র করে গত ২২ জুলাই (রবিবার) এই সংঘর্ষের সূত্রপাত। মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে ছিনতাইকারীর হদিশ পাওয়ার পর উভয় পক্ষ সংঘর্ষ জড়িয়ে পড়ে।

পুলিশ জরুরি বার্তায় জানতে পারে, ক্যাবল স্ট্রিটে যুবকদের জটলার খবর। পুলিশ ভ্যান সেখানে গিয়ে ছুরি হাতে কয়েকজন যুবককে দেখতে পায়। এসময় কাঁদানে গ্যাস ছুড়ে তাদের ছাত্রভঙ্গ করে দেয় এবং সাতজনকে গ্রেফতার করে। একই সময়ে পুলিশ ওল্ড টাউন হল এলাকা থেকে এসিড জব্দ করে এবং এলাকাটি সিল করে দেয়।

প্রবীন কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী মঙ্গলবার (২৪ জুলাই) রাতে বলেন, ‘টাওয়ার হ্যামলেটসে নাইফ ক্রাইম প্রতিরোধে কাউন্সিলের আরও জোরালো পদক্ষেপ নেওয়ার দরকার। মানুষ বিষয়টি নিয়ে উদ্বিগ্ন।উল্লেখ্য, লন্ডনের ১০ শীর্ষ অপরাধপ্রবণ এলাকায় উঠে এসেছে বাঙালিপাড়া টাওয়ার হ্যামলেটসের নাম। সম্প্রতি আদালতের এক পর্যবেক্ষণে বিষয়টি উঠে এসেছে।



সাম্প্রতিক খবর

প্রত্যেকটা উৎসবে সবাই ভাই বোনের মত কাঁধে কাঁধ মিলিয়ে আমরা উদযাপন করে যাই: প্রধানমন্ত্রী

photo ঢাকা সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের জমি সংক্রান্ত সমস্যা সমাধানে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দকে আশ্বস্থ করে বলেছেন, সরকার ইতোমধ্যেই এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন, ‘এই ঢাকেশ্বরী মন্দিরে জমি নিয়ে একটা সমস্যা ছিল। ইতোমধ্যেই সেই সমস্যাটা আমরা সমাধান করে ফেলেছি। বাকী কাজটা আপনাদের ওপরই নির্ভরশীল।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে

বিস্তারিত

0 Comments

Add new comment