আজ : ০৪:৪২, নভেম্বর ১৯ , ২০১৮, ৪ অগ্রহায়ণ, ১৪২৫
শিরোনাম :

সব আন্দোলন কর্মসূচি ঐক্যবদ্ধভাবে করার সিদ্ধান্ত ২০ দলের: মির্জা ফখরুল


আপডেট:০১:৫৯, ফেব্রুয়ারি ১১ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: আগামীতে ২০ দলীয় জোট প্রসারিত করার উদ্যোগের পাশাপাশি সব আন্দোলন কর্মসূচি ঐক্যবদ্ধভাবে করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১১ ফেব্রয়ারি) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০দলীয় জোটের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনকে একটি নথির ওপর ভিত্তি করে মিথ্যা মামলায় ৫ বছরের সাজা দিয়ে কারাগারে নেয়ায় বৈঠকে তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি ঘোষিত সব কর্মসূচির প্রতি একাত্মতা জানিয়েছেন ২০ দল।

তিনি বলেন, বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান টেলিফোনে বক্তব্য দিয়ে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে বলেছেন।

মির্জা ফখরুল বলেন, বৈঠকে সরকারের সব অনৈতিক কাজের নিন্দা জানিয়ে আসন্ন নির্বাচন যাতে সব দলের অংশগ্রহণে সহায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে হতে পারে সেজন্য জোর দাবি জানানো হয়েছে।এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, খালেদা জিয়াই ২০ দলের নেত্রী। আর দলের মহাসচিব হিসেবে আমি সমন্বয়কের দায়িত্ব পালন করবো। এর আগে বিকেল ৫ টায় এ বিশেষ বৈঠক শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬ টায়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন জামায়াতের মাওলানা আব্দুল হালিম, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিজেপির ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, এলডিপির ড. রেদওয়ান আহমেদ, এনডিপির গোলাম মোর্তুজা, জাগপার অধ্যাপিকা রেহেনা প্রধান, লেবার পার্টির ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যজোটের অ্যাড. আব্দুর রকিব, জাপার মোস্তফা জামাল হায়দার, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ।এ ছাড়া বিএনপির ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।



সাম্প্রতিক খবর

কারা সাক্ষাৎকার নেবেন সেটা বিএনপির নিজেদের ব্যাপার: মির্জা ফখরুল

photo ঢাকা সংবাদদাতা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মনোনয়ন চূড়ান্ত করতে কারা দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবেন সেটা বিএনপির নিজেদের ব্যাপার। এটা নিয়ে কথা বলার এখতিয়ার কারও নেই। তারেক রহমান সাক্ষাৎকার নিচ্ছেন, এতে নির্বাচনি আচরণ ভঙ্গ হচ্ছে, ক্ষমতাসীনরা ইসিতে এমন অভিযোগ দিয়েছেন, বিষয়ে প্রশ্ন করা হলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ইসি নিজেরাই আচরণ ভঙ্গ

বিস্তারিত

0 Comments

Add new comment