আজ : ১২:০২, সেপ্টেম্বর ২১ , ২০১৮, ৫ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

দাওয়াতুল ইসলাম ও উলামা কাউন্সিলের পক্ষ থেকে মাওলানা শফিকুর রহমানকে সম্বর্ধনা প্রদান


আপডেট:০৩:০৬, নভেম্বর ১২ , ২০১৭
photo

শিহাবুজ্জামান কামালঃ শনিবার ১১ নভেম্বর পূর্ব লন্ডনের বিগল্যান্ড স্ট্রিটে অবস্থিত ‘কেয়ার হাইস’এ ‘বাংলা ভাষায় কুরআনে করিমের সহজ তরজমা’ গ্রন্থের লেখক বিশিষ্ট আলেম শায়খ হাফেজ মাওলানা শফিকুর রহমানকে দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ার এবং উলামা কাউন্সিলের পক্ষ থেকে এক বিশেষ সম্বর্ধনা প্রদান করা হয়।

সংগঠনের আমীর হাসান মইনুদ্দীনের সভাপতিত্বে এবং সংগঠনের সহকারী সেক্রেটারি জেনারেল হাফেজ মাওলানা আব্দুল মুকিতের পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কালামেপাক থেকে তেলাওয়াত পেশ করেন দারুল উম্মা মসজিদের খতিব ক্বারি আশিকুর রহমান আল-আজহারী। সভায় স্বাগত বক্তব্য রাখেন দাওয়াতুল ইসলাম উলামা কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট মাওলানা মুমিনুল ইসলাম ফারুকী। সম্বর্ধনা সভায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী শরীয়া কাউন্সিলের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু সায়ীদ, দাওয়াতুল ইসলামের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল শাব্বির আহমদ কাওসার, সংগঠনের নায়েবে আমীর খলিলুর রহমান, বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব আজমল মাসরুর, বিশিষ্ট কবি অধ্যাপক ফরিদ আহমদ রেজা, ডঃ নুরুল ইসলাম, মাওলানা এ কে মওদুদ হাসান, দারুলউম্মা মসজিদের ইমাম মাওলানা আবু আহমদ মোহাম্মদ হিফজুর রহমান, ব্যারিস্টার নাজির আহমদ, আলহাজ মোঃ নূর বখশ প্রমুখ।

সভায় বক্তারা বলেন শায়খ শফিকুর রহমান আল-মাদানীর তরজমাকৃত গ্রস্থটি একটি মুল্যবান গ্রন্থ। পবিত্র কালামে পাকের তরজমা একটি দুরহ কাজ। সহজ বাংলায় কুরআনের তরজমা মানুষের কাছে পেশ করা অত্যন্ত জরুরী। মাওলানা শফিকুর রহমান সেকাজটি দীর্ঘ ৫ বছরে করেছেন। বাংলা ভাষায় অনুবাদ হওয়ায় কুরআন বুঝতে যা মানুষের জন্য সহায়ক হবে। তাঁরা লেখকের সর্বাঙ্গীণ সফলতা কামনা করেন।

গ্রন্থের লেখক হাফেজ মাওলানা শফিকুর রহমান মাদানী বলেন, কুরআনের ভাষা আরবি। মুসলিম বিশ্বে ৮০ ভাগ মানুষ আরবি জানেন না। তাঁদের কাছে পবিত্র কুরআনের ম্যাসেজ পাঠানোর একমাত্র পথ হল কুরআনের তরজমা পেশ করা।এই তরজমা গ্রন্ত থেকে বাংলাভাষীরা উপকৃত হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তাঁর একাজ মহান আল্লাহপাক যেন কবুল করেন সেজন্য সকলের দোয়া কামনা করেন। তিনি উপস্থিত সবার এবং প্রোগ্রামের সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে বিপুল সংখ্যক আলেম, সুধীসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্যঃ শায়খ হাফেজ মাওলানা শফিকুর রহমান আল-মাদানী বৃহত্তর সিলেটের মৌল্ভী বাজার জেলায় জন্ম গ্রহণ করেন। তিনি সিলেট আলীয়া থেকে ১৯৭৯ সালে কামিল এবং ১৯৮৪সালে মদিনা থেকে আল-কুরআন ও ইসলামিক স্টাডিজ অনুষদ থেকে গ্র্যাজুয়েশন করেন। ১৯৮৫ সালে তিনি বিলেত আসেন এবং বিভিন্ন বিষয়ে পড়াশুনা করেন। তিনি এনএইচএস এর সেলথ সার্ভিসে মুসলিম চ্যাপলেইন হিসেবে বেশ কয়েক বছর দায়িত্ব পালন করেন। দাওয়াতুল ইসলামসহ বেশ কয়েকটি ইসলামী সংগঠনের সাথে তিনি সম্পৃক্ত। তিনি ‘আল-কুরআন ইন্সটিটিউট’ এর প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল।



সাম্প্রতিক খবর

বাম জোটের ইসি ঘেরাও পণ্ড, পুলিশের লাঠিচার্জে আহত ২০

photo ঢাকা সংবাদদাতা: নির্বাচন কমিশন সংস্কারের দাবিতে বাম রাজনৈতিক দলগুলোর নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি পণ্ড করে দিয়েছে পুলিশ। এ সময় লাঠিচার্জে অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার সোনারগাঁ রেল ক্রসিংয়ের সামনে এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানান, নির্বাচন কমিশন

বিস্তারিত

0 Comments

Add new comment