আজ : ০৩:৪১, ফেব্রুয়ারি ১৭ , ২০১৯, ৫ ফাল্গুন, ১৪২৫
শিরোনাম :

দুর্ঘটনার পর লাইসেন্স ফিরিয়ে দিলেন ব্রিটিশ রানীর স্বামী


আপডেট:০৫:৪৮, ফেব্রুয়ারি ১০ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটিশ রানী এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ তার ড্রাইভিং লাইসেন্স ফিরিয়ে দিয়েছেন। বাকিংহ্যাম প্যালেসের সূত্রকে উদ্ধৃত করে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। গত মাসে ৯৭ বছর বয়সী প্রিন্স এক দুর্ঘটনায় পড়ার পর এই সিদ্ধান্ত নিলেন তিনি।

প্রিন্স ফিলিপ৯৭ বছর বয়সী বয়সজনিত কারণে প্রিন্স ফিলিপ ২০১৭ সালে সকল প্রকার আনুষ্ঠানিক দায়িত্ব থেকে অবসর নেন। বর্তমানে রাজ পরিবারের সদস্যদের সঙ্গে এবং চার্চে গিয়ে তিনি সময় পার করছেন। তবে এই বয়সেও ফিলিপ প্রায়ই নিজে গাড়ি চালান। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং তার স্ত্রীকে নিজে গাড়ি চালিয়ে মধ্যাহ্নভোজে নিয়ে গিয়েছিলেন তিনি।

১৭ জানুয়ারি বৃহস্পতিবার এক দুর্ঘটনায় অল্পের জন্য প্রাণে বাঁচেন প্রিন্স ফিলিপ। পূর্ব ইংল্যান্ডের স্যান্ড্রিংহ্যামে প্রিন্স ফিলিপের গাড়ি আরেকটি গাড়ির সঙ্গে সংঘর্ষ হলে দুর্ঘটনা ঘটে। সেসময় নিজেই গাড়ি চালাচ্ছিলেন ফিলিপ।দুইজন গুরুতর আহত হওয়ায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়ে। প্রিন্স ফিলিপকে হাসপাতালে নেওয়া হলেও তার আঘাত গুরুতর ছিলো না।

দুর্ঘটনার পর ফিলিপ গাড়ি না চালানোর পরামর্শ দেয় পুলিশ। এরপর শনিবার ফিলিপ নিজে থেকেই লাইসেন্স ফিরিয়ে দিয়েছে বলে জানানো হয়। এক বিবৃতিতে বাকিংহাম প্যালেস জানায়, ‘অনেক চিন্তাভাবনা করে এডিনাবারার ডিউক নিজ থেকেই তার লাইসেন্স ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ব্রিটেনে গাড়ি চালানোর নির্দিষ্ট বয়সসীমা নেই। তবে ৭০ বছরের পর প্রতি তিনবছরে লাইসন্সে নবায়ন করতে হয়।



সাম্প্রতিক খবর

আবুধাবি প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নিলেন প্রধানমন্ত্রী

photo আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে আন্তজার্তিক প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নিয়েছেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও দেশটির প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এর আমন্ত্রণে পাঁচদিন ব্যাপী এ প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নেন তিনি। রোববার (১৭ ফেব্রুয়ারি) মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণ শেষে জার্মানি থেকে

বিস্তারিত

0 Comments

Add new comment