আজ : ০৫:১৫, সেপ্টেম্বর ১৭ , ২০১৯, ২ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

বিশ্বকাপের পর্দা উঠছে আজ


আপডেট:০৬:৫৮, মে ৩০ , ২০১৯
photo

খেলাধুলা ডেস্ক: সব অপেক্ষা শেষ, আজই মাঠে গড়াচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। স্বাগিতক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিশ্বের সবেচেয়ে বড় ক্রিকেটযজ্ঞ। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

এবারে বিশ্বকাপে ১০ দল অংশ নিচ্ছে। বাংলাদেশসহ সেরা আটটি দল সরাসরি অংশ নিচ্ছে। আর ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান বাছাইপর্ব পার হয়েই মূল পর্বে খেলতে আসে।

১০টি ভেন্যুতে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আসরের লিগ পর্ব চলবে ৬ জুলাই পর্যন্ত। সেরা চার দল সেমিফাইনালে খেলবে। প্রথম সেমিফাইনাল হবে ৯ জুলাই এবং দ্বিতীয় সেমিফাইনাল ১১ জুলাই। ১৪ জুলাই লডর্সে বসছে ফাইনাল।

এবারের ব্শ্বিকাপে সবচেয়ে ফেবারিট হিসেবে ধরা হচ্ছে স্বাগতিক ইংল্যান্ডকে। গত বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারেই গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছিল তারা। তা ছাড়া ভারত ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে অন্যতম ফেভারিট হিসেবে ধরা হচ্ছে। এ ছাড়া দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং পাকিস্তানও জ্বলে উঠতে পারে।

অনেকেই আশাবাদী বাংলাদেশ দলকে নিয়েও। ২০১৫ বিশ্বকাপ দারুণ সাফল্য পেয়েছিল মাশরাফিরা, প্রথমবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছিল। এবারের বিশ্বকাপে আরো বড় সাফল্য পেতে পারে বাংলাদেশ।

লিগ ভিত্তিক এবারের টুর্নামেন্টের প্রত্যেকটি দল প্রত্যেকের বিপক্ষে একবার করে মুখোমুখি হবে এবং শীর্ষ চারটি দল সেমিফাইনালে অংশ নেবে। ধারণা করা হচ্ছে ক্রিকেট ইতিহাসে সবচেয়ে প্রতিযোগিতামূলক বিশ্বকাপ হবে এবার।

আগামী ২ জুন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ বিশ্বকাপ মিশন শুরু করবে। এর পর ৫ জুন নিউজিল্যান্ড, ৮ জুন ইংল্যান্ড, ১১ জুন শ্রীলঙ্কা, ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজ, ২০ জুন অস্ট্রেলিয়া, ২৪ জুন আফগানিস্তান, ২ জুলাই ভারতের এবং ৫ জুলাই পাকিস্তানের মুখোমুখি হবে লাল-সবুজের দল।

বাংলাদেশের বিশ্বকাপ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহি।



সাম্প্রতিক খবর

লন্ডনে সফল ভাবে সম্পন্ন হলো গোলাপগঞ্জ উৎসব

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ দীর্ঘ তিন মাসের অক্লান্ত পরিশ্রম ও প্রতীক্ষার অবসান ঘটিয়ে ১৫ সেপ্টেম্বর রোববার সফল ভাবে সম্পন্ন হলো গোলাপগঞ্জ উৎসব যুক্তরাজ্য-২০১৯। ব্রিটেনের ইতিহাসে এই প্রথমবারের মতো প্রায় ৫০টির মতো সংগঠন ও বিলেতের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার গোলাপগঞ্জবাসীদের অংশগ্রহণের মাধ্যমে উৎসব মুখর পরিবেশে পূর্ব লন্ডনের ঐতিহাসিক ব্রাডি আর্ট সেন্টারে উৎসবটি সম্পন্ন হয়। পূর্ব

বিস্তারিত

0 Comments

Add new comment