আজ : ১২:০৩, জুন ২০ , ২০১৯, ৫ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

চীনে পর্যটকদের বহনকারী চলন্ত বাসে অগ্নিকাণ্ড, নিহত ২৬


আপডেট:০৫:২৯, মার্চ ২৩ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: চীনের হুনান প্রদেশের একটি মহাসড়কে পর্যটকদের বহনকারী একটি চলন্ত বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ২৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আর আহত হয়েছেন অন্ততপক্ষে ৩০ জন। শনিবার (২৩ মার্চ) স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, শুক্রবার (২২ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে হুনান প্রদেশের হানসু জেলার চাংদিতে এ ঘটনা ঘটেছে। বাসটিতে ৫৩ যাত্রী, একজন ট্যুর গাইড এবং দুইজন চালকসহ মোট ৫৬ জন ছিলেন। ঘটনার প্রাথমিক তদন্তের জন্য চালক দু’জনকে আটক করেছে পুলিশ।

ঘটনায় ৩০ জন আহত হবার ব্যাপরটি নিশ্চিত করেছেন চাংদির স্থানীয় কর্তৃপক্ষ।হুনান প্রদেশের এক মুখপাত্র জানিয়েছেন, আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা খুবই গুরুতর। ঘটনাস্থলের ছবিতে দেখা যায়, ৫৯ সিটের বাসটির ভেতরের অংশ পুড়ে কালো হয়ে গেছে। বাসটির ভেতরে থাকা কোনো উপকরণ থেকেই অগ্নিকাণ্ডের সূচনা বলে ধারণা করা হচ্ছে।

চীনে শিল্প ও পরিবহন নিরাপত্তা ব্যবস্থা বৃহত্তর সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বৃপস্পতিবার (২১ মার্চ) দেশটির পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে একটি রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে প্রায় ৬২ জন নিহত হয়েছেন।এর আগেও দেশটিতে বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।



সাম্প্রতিক খবর

লন্ডনে ডঃ মুরসির গায়েবে জানাজা নামাজ অনুষ্ঠিত

photo স্পেশাল রিপোর্টারঃ মিশরের সাবেক নির্বাচিত প্রেসিডেন্ড, মুসলিম ব্রাদারহুডের নেতা ডঃ মোহাম্মদ মুরসির গায়েবে নামাজে জানাজা বুধবার ১৯ জুন বাদ জোহর পুর্ব লন্ডনের ঐতিহাসিক 'আলতাব আলী পার্ক'এ অনুষ্ঠিত হয়। 'মুসলিম সলিডারিটি ফোরাম' এর ব্যানারে আয়োজিত উক্ত সমাবেশে লন্ডনের সর্বদলীয় আলেম,উলামা,ইমাম ও বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের শত শত মানুষ এতে উপস্থিত ছিলেন। বিশিষ্ট

বিস্তারিত

0 Comments

Add new comment