আজ : ০২:১৯, মার্চ ১৯ , ২০২৪, ৪ চৈত্র, ১৪৩০
শিরোনাম :

চীনে পর্যটকদের বহনকারী চলন্ত বাসে অগ্নিকাণ্ড, নিহত ২৬
Visitor 63


আপডেট:০৫:২৯, মার্চ ২৩ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: চীনের হুনান প্রদেশের একটি মহাসড়কে পর্যটকদের বহনকারী একটি চলন্ত বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ২৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আর আহত হয়েছেন অন্ততপক্ষে ৩০ জন। শনিবার (২৩ মার্চ) স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, শুক্রবার (২২ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে হুনান প্রদেশের হানসু জেলার চাংদিতে এ ঘটনা ঘটেছে। বাসটিতে ৫৩ যাত্রী, একজন ট্যুর গাইড এবং দুইজন চালকসহ মোট ৫৬ জন ছিলেন। ঘটনার প্রাথমিক তদন্তের জন্য চালক দু’জনকে আটক করেছে পুলিশ।

ঘটনায় ৩০ জন আহত হবার ব্যাপরটি নিশ্চিত করেছেন চাংদির স্থানীয় কর্তৃপক্ষ।হুনান প্রদেশের এক মুখপাত্র জানিয়েছেন, আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা খুবই গুরুতর। ঘটনাস্থলের ছবিতে দেখা যায়, ৫৯ সিটের বাসটির ভেতরের অংশ পুড়ে কালো হয়ে গেছে। বাসটির ভেতরে থাকা কোনো উপকরণ থেকেই অগ্নিকাণ্ডের সূচনা বলে ধারণা করা হচ্ছে।

চীনে শিল্প ও পরিবহন নিরাপত্তা ব্যবস্থা বৃহত্তর সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বৃপস্পতিবার (২১ মার্চ) দেশটির পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে একটি রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে প্রায় ৬২ জন নিহত হয়েছেন।এর আগেও দেশটিতে বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।



সাম্প্রতিক খবর

টাওয়ার হ্যামলেটসের পূর্ণ কাউন্সিল মিটিং এ পাশকৃত ২০২৪-২৫ সালের বাজেট নিয়ে মেয়র লুৎফুর রহমানের সাংবাদিক সম্মেলন

photo কে এম আবুতাহের চৌধুরী : ২৯ ফেব্রুয়ারী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র লুৎফুর রহমান টাউন হলে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে ২০২৪-২৫ সালের নতুন বাজেট ঘোষণা করেন। এ বাজেট গতকাল ২৮ ফেব্রুয়ারী পূর্ণ কাউন্সিলের সভায় পাশ হয় । এ বাজেটের প্রধান দিক হলো -হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিপুল বিনিয়োগ , ১৫ হাজার পরিবারের গ্যাস-বিদ্যুৎ বিল পরিশোধে সহায়তা

বিস্তারিত

0 Comments

Add new comment