আজ : ০৮:৪০, জুন ২৩ , ২০১৮, ৯ আষাঢ়, ১৪২৫
শিরোনাম :

রোহিঙ্গাদের বিরুদ্ধে সেনা অভিযানের পক্ষে চীন


আপডেট:১২:৫১, সেপ্টেম্বর ১৪ , ২০১৭
photo

আন্তর্জাতিক ডেস্ক : রাখাইনে রোহিঙ্গা মুসলিম ‘বিদ্রোহীদের’ বিরুদ্ধে সেনাবাহিনীর চলমান অভিযানে চীনের সমর্থন রয়েছে বলে দাবি করেছে মিয়ানমারের রাষ্ট্রীয় গণমাধ্যম।

জাতিসংঘ মহাসচিব যখন রোহিঙ্গাদের উপর চলমান সেনা অভিযানকে ‘জাতিগত নিধন’ অভিহিত করছেন, তখন মিয়ানমার সরকার এই দাবি করল। খবর: রয়টার্স।
পুলিশ ও সেনা চৌকিতে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার অভিযোগে রাখাইন রাজ্যে পোড়া মাটি নীতি গ্রহণ করে মিয়ানমার সেনাবাহিনী। এতে তিন হাজার রোহিঙ্গা নিহত হয়েছেন। পুড়িয়ে দেয়া হয়েছে তিন সহস্রাধিক ঘরবাড়ি।


এই পরিস্থিতিতে মিয়ানমারের আঞ্চলিক মিত্র চীনের সমর্থন দেশটিকে সাহস দিচ্ছে বলে মনে করা হচ্ছে।

রাষ্ট্র নিয়ন্ত্রিত ইংরেজি সংবাদ মাধ্যম গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার বৃহস্পতিবার জানায়, ‘রাখাইন রাজ্যে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে চীনের অবস্থান খুবই স্পষ্ট। চীন এটাকে একটি অভ্যন্তরীণ বিষয় হিসেবে দেখছে।’

চীনা রাষ্ট্রদূত হং লিয়াং ও মিয়ানমার সরকারের শীর্ষস্থানীয় কয়েকজন কর্তাব্যক্তির বরাতে খবরটি প্রকাশ করা হয়।



সাম্প্রতিক খবর

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা: দ্রুত শুনানি চেয়ে আবেদন করবে দুদক

photo ঢাকা সংবাদদাতা: আপিল বিভাগের নির্দেশনা অনুসারে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার দ্রুত আপিল শুনানি চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামীকাল রবিবার (২৪ জুন) হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে কমিশনের পক্ষ থেকে এ-সংক্রান্ত আবেদন করা হবে। শনিবার (২৩ জুন) দুদক আইনজীবী খুরশীদ আলম খান এ তথ্য জানান।খুরশীদ আলম খান বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের ৫ বছরের কারাদণ্ডাদেশের

বিস্তারিত

0 Comments

Add new comment