আজ : ০৯:১৫, জানুয়ারি ২৫ , ২০২০, ১২ মাঘ, ১৪২৬
শিরোনাম :

ইংল্যান্ডে শিশুদের এসাইলাম কেয়ার আবেদন বৃদ্ধি


আপডেট:১০:৪৬, সেপ্টেম্বর ৭ , ২০১৬
photo

লন্ডনবিডিনিউজ২৪: এবছর ইংল্যান্ডের কাউন্সিলগুলিতে এসাইলাম প্রাপ্ত শিশুদের চাইল্ড কেয়ার আবেদনের সংখ্যা ৬২% বৃদ্ধি পেয়েছে। যাদের বড় একটি অংশের বয়স হচ্ছে ১৬ থেকে ১৭ এবং আফগানিস্তান ও ইত্রিয়া থেকে এসেছে।
একটি রিফিউজি চ্যারেটি সংস্থা জানিয়েছে, অনেক শিশু ইতিমধ্যে ব্রিটেনে থাকার আইনী পরামর্শের জন্য মারাত্মক সংকটে পড়েছে। হোম অফিস জানিয়েছে অপ্রাপ্তবয়স্কদের যত্ম ও অন্যান্য সহায়তার জন্য খরচ বৃদ্ধি পেয়েছে।

বিবিসি এক জরিপে জানিয়েছে, ইংল্যান্ডের ১০৪টি কাউন্সিল ২০১৫ সাল এসকল অপ্রাপ্তবয়স্ক শিশুদের সেবা দিয়ে যাচ্ছে। এতে দেখাগেছে ২০১৬ সালের মার্চ পর্যন্ত ইংল্যান্ডের ১৪৭টি কাউন্সিলে অভিবাকহীন ৪১৫৬ শিশু এসাইলাম আবেদন করে। যা গত বছর ছিল ২,৫৬৯ জন। এ সংখ্য আরো বেশি হতে পারে। কারন অনেক কাউন্সিলের কাছ থেকে আপডেট ফিগার পাওয়া যায়নি।

বিবিসি জানিয়েছে তারা এই পরিসংখ্যান বিভিন্ন চ্যারিটি সংস্থা ও ইউনিসেফ থেকেও নিয়েছে। এদিকে চ্যারিটি সংস্থাগুলি অভিভাবকহীন শিশুদের সহায়তা করার জন্য ব্রিটিশ সরকারের প্রতি আহবান জানিয়েছে।
উল্লেখ্য অভিভাবকহীন অপ্রাপ্তবয়স্কক শিশুদের এসাইলাম আবেদন ব্রিটেনে মোট এসাইলাম আবেদনের ৮ ভাগ।



সাম্প্রতিক খবর

বৃটেনে ইমিগ্রশন আইন শিথিল

photo লন্ডনবিডিনিউজ২৪ : বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে বছরে ৩০ হাজার পাউন্ড বেতন দেওয়ার যে শর্ত রয়েছে, সেটি বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাজ্য সরকার। গতকাল মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ সিদ্ধান্তের কথা জানান। বরিস জনসন বলেন, ব্রেক্সিট পরবর্তী সময়ের জন্য সরকার যে অভিবাসন নীতি প্রণয়ন করতে যাচ্ছে, আয়ের ওই শর্ত তার সঙ্গে সংগতিপূর্ণ নয়।

বিস্তারিত

0 Comments

Add new comment