আজ : ০৩:৩২, জুন ১৬ , ২০১৯, ১ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

স্বেচ্ছাসেবী ও কমিউনিটি সংগঠনগুলোর জন্য অনুদান


তহবিলঃ আবেদনের শেষ সময় ২৪ জুন

আপডেট:০১:০৯, মে ২২ , ২০১৯
photo

লন্ডনবিডিনিউজ২৪ : টাওয়ার হ্যামলেটস কাউন্সিল তার নতুন ক্ষুদ্র অনুদান কর্মসূচির অংশ হিসেবে স্থানীয় স্বেচ্ছাসেবী ও কমিউনিটি সংগঠনগুলোকে সহায়তা দিতে আগামী চার বছরের জন্য বার্ষিক ১ লাখ ৮০ হাজার পাউন্ড বরাদ্দ করেছে। এই তহবিল থেকে অনুদান পেতে আগ্রহী সংগঠনগুলোকে আগামী ২৪ জুনের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। বারার ছোট ছোট সংগঠন, যারা বাসিন্দাদের জীবন মান উন্নয়নে উদ্ভাবনী নানা উদ্যোগ গ্রহণ করে থাকে, তাদেরকে সহায়তা দেয়াই স্মল গ্র্যান্টস প্রোগ্রাম বা ক্ষুদ্র অনুদান কর্মসূচির মূল লক্ষ্য। এই কর্মসূচির আওতায় তিনটি গ্র্যান্ট অপশন রয়েছে, এগুলো হচ্চেছ এককালীন সর্বোচ্চচ ১ হাজার পাউন্ড, দুই বছরের জন্য সর্বোচ্চ ৫ হাজার পাউন্ড এবং কমিউনিটির বন্ধন সুদৃঢ়করণের লক্ষ্যে গ্রহণ করা বড় আকারের প্রজেক্টের জন্য সর্বোচ্চচ ২০ হাজার পাউন্ড অনুদান।

এ প্রসঙ্গে নির্বাহী মেয়র জন বিগস বলেন, আমাদের কমিউনিটি ও ভলান্টারি সেক্টরে যে সংগঠনগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে, তাদের সহায়তায় নতুন এই কর্মসূচিতে আমরা অর্থ বিনিয়োগ করতে পেরে গর্বিত। নিজেদের সেরা আইডিয়া নিয়ে এগিয়ে আসার জন্য এবং টাওয়ার হ্যামলেটস বারাকে বসবাসের আরো উ্কৃষ্ট জনপদ হিসেবে গড়ে তুলতে আমি স্থানীয় সংগঠনগুলোর প্রতি আহধ্বান জানাচ্ছি।

কেবিনেট মেম্বার ফর রিসোর্সেস এন্ড ভলান্টারি সেক্টর, কাউন্সিলর ক্যানডিডা রোনাহ্ব বলেন, স্থানীয় কমিউনিটি গ্রুপ বা সংগঠনগুলোর জন্য এই তহবিলের খবর নিঃসন্দেহে খুবই ভালো একটি খবর। তহবিলের জন্য আবেদন করতে আমরা ছোট ছোট কমিউনিটি গ্রুপ ও সংগঠনগুলোকে উদ্বুদ্ধ করে যাবো। আমরা তাদের অসাধারণ অভিজ্ঞতা ও দক্ষতাকে মূল্যায়ন করে থাকি এবং বারার সকল কমিউনিটি ও বাসিন্দার উন্নয়নে আমরা তাদের সাথে মিলে কাজ করতে আগ্রহের সাথে অপেক্ষা করছি। ইস্ট এন্ড কমিউনিটি ফাউন্ডেশন (ইইসিএফ) এই তহবিল পরিচালনা করবে। তারা অনুদানের জন্য আবেদন করতে সংগঠনগুলোকে প্রয়োজনীয় সহযোগিতা দেবে। আবেদন করার কার্যক্রম শুরু হয়েছে এবং ২৪ জুন পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। আগামী বছরের অক্টোবর মাসের মধ্যে শুরু হবে এমন প্রকল্পের জন্য অনুদান চেয়ে ২৪ জুনের মধ্যে আবেদন করতে অনুরোধ করা হয়েছে। চলতি বছরের শেষ ( www.eastendcf.org) গিয়ে টাওয়ার হ্যামলেটসের ফান্ডিং ও সাপোর্ট সেকশনে গিয়ে বিস্তারিত তথ্য জানা যাবে। এছাড়া ০২০ ৭৩৪৫ ৪৪৪৪ নাম্বারে ফোন করেও কিভাবে আবেদন করতে হবে সেসম্পর্কে তথ্য ও পরামর্শ পাওয়া যাবে।



সাম্প্রতিক খবর

'লন্ডনবিডিনিউজ২৪' এর বৈঠকে অনুষ্ঠিত

photo বিশেষ প্রতিনিধিঃ ১৩জুন বৃহস্পতিবার পুর্ব লন্ডনের হোয়াইট চ্যানেল রোডস্হ একটি রেস্তোরাঁয় লন্ডন থেকে প্রকাশিত অন লাইন প্রত্রিকা 'লন্ডনবিডিনিউজ২৪' টিমের এক সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন পত্রিকার চেয়ারম্যান ও প্রধান সম্পাদক আব্দুল বাছিত বাদশা, পত্রিকার উপদেষ্টা সম্পাদক কে এম আবুতাহের চৌধুরী, ম্যানেজিং এডিটর রোমান বখত চৌধুরী , স্পেশাল রিপোর্টার শিহাবুজ্জামান কামাল।

বিস্তারিত

0 Comments

Add new comment