আজ : ০৫:৩৮, নভেম্বর ২২ , ২০১৯, ৭ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

বাংলাদেশির মুখে পেট্রোল দিয়ে হত্যার অভিযোগ বিএসএফের বিরুদ্ধে


আপডেট:০৪:৩৫, মে ১১ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: সাতক্ষীরার কুশখালী সীমান্তের বিপরীতে ভারতের দুদলিতে বিএসএফের নির্যাতনে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার মধ্যরাতে নির্যাতনের পর তাকে সাতক্ষীরার কুশখালি সীমান্তের ছয়ঘরিয়া এলাকায় রেখে যাওয়া হয়।

পরে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে বিজিবি বলছে, এ ঘটনার জন্য বিএসএফ দায়ী নয়। নিহত যুবকের নাম কবিরুল ইসলাম (৩২)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার ছয়ঘরিয়া গ্রামের আজিজ মোল্লার ছেলে।

নিহত কবিরুলের মামা ফারুক হোসেন জানান, শুক্রবার রাতে কবিরুল বাড়ির কাউকে কিছু না বলে ভারতের দুদলি এলাকায় যান। সেখান থেকে ভারতীয় চা পাতাসহ অন্যান্য সামগ্রী নিয়ে আসার সময় বিএসএফের নজরে পড়ে। পরে বিএসএফ তাকে মারপিট করে শরীর ও মুখে পেট্রোল ঢেলে দেয়। পরে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে বাংলাদেশ সীমান্তে রেখে যাওয়া হয়। সেখান থেকে তাকে বাড়িতে নেওয়া হয়। পরে রাত ১২টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে জানান।

কুশখালি ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামল জানান, কবিরুল চা পাতা আনতে ভারতে গিয়েছিল। বিএসএফ তাকে নির্মমভাবে পিটিয়ে আহত করে মুখে পেট্রোল ঢেলে দিয়েছে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, কবিরুলের শরীরে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে। তার মরদেহের ময়নাতদন্ত করার পর বিস্তারিত বলা যাবে।

জানতে চাইলে বিজিবির কুশখালি বিওপির নায়েক সুবেদার আরিফ আরটিভি অনলাইনকে বলেন, এমন ঘটনা সম্পর্কে আমার কিছু জানা নেই।

বিজিবির-৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার আরটিভি অনলাইনকে বলেন, ঘটনাটি আমিও শুনেছি। হাসপাতালে লোক পাঠিয়েছি। তবে বিএসএফ যে তাকে মেরে ফেলেছে এমন কোনো তথ্য আমরা এখনও পাইনি। বিএসএফ আমাদেরকে জানিয়েছে, তারা কোনও বাংলাদেশিকে ধরেনি।



সাম্প্রতিক খবর

সমরখন্দের সৌন্দর্যে বিমোহিত ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা

photo তূর্কি মেয়ের একটি তিলের বিনিময়ে মহাকবি হাফিজ যে দুই নগরী দিতে চেয়েছিলেন, তার একটি সমরখন্দের সৌন্দর্য আর স্থাপত্যশিল্প দেখে বিমোহিত হয়েছেন ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা। বর্তমানে উজবেকিস্থান সফররত ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা বুধবার সারাদিন সমরখন্দ ও তার আশেপাশের এলাকা পরিদর্শন করেন। সাপ্তাহিক জনমত এর প্রধান সম্পাদক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ

বিস্তারিত

0 Comments

Add new comment