আজ : ০১:৪০, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

বৃটেনের স্কুলে স্কার্ট পরতে পারবে ছাত্ররাও


আপডেট:০৮:৩৬, এপ্রিল ১০ , ২০১৮
photo

ডেস্ক রিপোর্ট: স্কার্ট কমাবে লিঙ্গ সমতা। কি শুনে অবাক হচ্ছেন তো? লিঙ্গ সমতা ফেরাতে এই অভিনব উদ্যোগ নিয়েছেন যুক্তরাজ্যের আপিনঘ্যাম স্কুল কর্তৃপক্ষ। সেখানে ছাত্ররা চাইলে স্কুলে স্কার্ট পড়তে পারবে। ভারতীয় এক সংবাদমাধ্যমে এমনটাই জানানো হয়েছে।

ব্রিটেনের বিভিন্ন স্কুলে লিঙ্গ ভেদে পোশাক পরার রীতি চালু হয়েছিল ১৯৮৪ সালে। কিন্তু এত বছর পর সেই রীতি ভেঙ্গে দিল এই স্কুলটি। শুধুমাত্র ছাত্রীরা কেন, এবার থেকে ছেলেরাও চাইলে স্কার্ট পরতে পারবে। এমনটাই জানিয়েছে যুক্তরাজ্যের আপিনঘ্যাম স্কুল কর্তৃপক্ষ।

ওই স্কুলের প্রধান শিক্ষক রিচার্ড মেলোনি জানান, ছাত্র-ছাত্রীদের মধ্যে লিঙ্গ সমতা ফেরাতেই এই ব্যবস্থা নেয়া হয়েছে। কেউ যদি অন্য লিঙ্গের মতো আচরণ করতে চায়, তাহলে তাকে পূর্ণ সুযোগ দেওয়া হবে।

লিঙ্গভেদ দূর করার জন্য এই রীতি যথেষ্ট অভিনব তা মানছেন অনেকেই। তবে ওই স্কুলের ছাত্ররা কি লিঙ্গ সমতা আনতে পড়বে স্কার্ট। সূত্র: এবেলা



সাম্প্রতিক খবর

দেশের মানুষ চায় সুশাসন নিশ্চিত হোক

photo ঢাকা সংবাদদাতা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের মানুষ সুশাসন চায়। শনিবার (২২ সেপ্টেম্বর) নাগরিক সমাবেশে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর নাট্যমঞ্চে ‘কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও জনগণের ভোটের অধিকার নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তুলুন’ শীর্ষক এ সমাবেশের আয়োজন করেছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। ড. কামাল হোসেন বলেন, ‘দেশের জনগণের চলাফেরার স্বাধীনতা

বিস্তারিত

0 Comments

Add new comment