আজ : ০৯:৫৯, এপ্রিল ২৪ , ২০১৮, ১১ বৈশাখ, ১৪২৫
শিরোনাম :

বৃটেনের স্কুলে স্কার্ট পরতে পারবে ছাত্ররাও


আপডেট:০৮:৩৬, এপ্রিল ১০ , ২০১৮
photo

ডেস্ক রিপোর্ট: স্কার্ট কমাবে লিঙ্গ সমতা। কি শুনে অবাক হচ্ছেন তো? লিঙ্গ সমতা ফেরাতে এই অভিনব উদ্যোগ নিয়েছেন যুক্তরাজ্যের আপিনঘ্যাম স্কুল কর্তৃপক্ষ। সেখানে ছাত্ররা চাইলে স্কুলে স্কার্ট পড়তে পারবে। ভারতীয় এক সংবাদমাধ্যমে এমনটাই জানানো হয়েছে।

ব্রিটেনের বিভিন্ন স্কুলে লিঙ্গ ভেদে পোশাক পরার রীতি চালু হয়েছিল ১৯৮৪ সালে। কিন্তু এত বছর পর সেই রীতি ভেঙ্গে দিল এই স্কুলটি। শুধুমাত্র ছাত্রীরা কেন, এবার থেকে ছেলেরাও চাইলে স্কার্ট পরতে পারবে। এমনটাই জানিয়েছে যুক্তরাজ্যের আপিনঘ্যাম স্কুল কর্তৃপক্ষ।

ওই স্কুলের প্রধান শিক্ষক রিচার্ড মেলোনি জানান, ছাত্র-ছাত্রীদের মধ্যে লিঙ্গ সমতা ফেরাতেই এই ব্যবস্থা নেয়া হয়েছে। কেউ যদি অন্য লিঙ্গের মতো আচরণ করতে চায়, তাহলে তাকে পূর্ণ সুযোগ দেওয়া হবে।

লিঙ্গভেদ দূর করার জন্য এই রীতি যথেষ্ট অভিনব তা মানছেন অনেকেই। তবে ওই স্কুলের ছাত্ররা কি লিঙ্গ সমতা আনতে পড়বে স্কার্ট। সূত্র: এবেলা



সাম্প্রতিক খবর

নাগরিকত্ব নিয়ে দুটি কথা

photo রোমান বখত চৌধুরীঃ আমি কোন লিগ্যাল এক্সপার্ট নই। তারপরও একজন সাধারণ মানুষ হিসেবে সাধারণ জ্ঞানে নাগরিকত্ব নিয়ে যা বুঝি তা পেশ করছি। ভুল হলে মন্তব্যে আপনার মতামত রাখেন। সানন্দে গ্রহণ করবো... পাসপোর্ট হচ্ছে একটি ট্রাভেল ডকুমেন্ট। এটি সাধারণত একজন ব্যক্তি যে দেশে জন্মগ্রহন করেছেন সে দেশ ইস্যু করে। একটি পাসপোর্ট দিয়ে একজন ব্যক্তি কোন দেশের তা চিহ্নিত করা যায়। পাসপোর্ট মূলত আন্তর্জাতিক

বিস্তারিত

0 Comments

Add new comment