আজ : ০২:৫৫, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

ঘোলাজলেই ডুবে মরবে বিএনপি-জামায়াত: ইনু


আপডেট:১১:২১, অগাস্ট ১০ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনকে কাজে লাগিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে ‘ঘোলাজল’ তৈরির চেষ্টা বিএনপির জন্যই ক্ষতির কারণ হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শুক্রবার সকালে কুষ্টিয়ার ভেড়ামারায় নিজ বাসভবনে জাসদ নেতা-কর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদেরকে এ কথা বলেন মন্ত্রী। বলেন, ‘শিশুদের আন্দোলনকে নিয়ে যারা ঘোলাজল তৈরির চেষ্টা করেছে, সেই ঘোলাজলে মাছ শিকার আর হবে না, সেই ঘোলাজলে বিএনপি-জামায়াতই ডুবে মরবে।’

গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পরদিন থেকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। আর সড়কে তাদের অবস্থান প্রলম্বিত হতে থাকলে এতে বিভিন্ন গোষ্ঠীর সম্পৃক্ত হয়ে যাওয়ার প্রবণতাও স্পষ্ট হয়ে উঠে।
বছরের এই সময়ে স্কুলড্রেসের কোনো চাহিদা থাকার কথা নয়। কিন্তু হঠাৎ করেই নগরীর দোকানগুলোতে দেদারসে বিক্রি হতে থাকে বিভিন্ন স্কুল-কলেজের পোশাক। তৈরি হয় লেমিনেটেড আইডি কার্ডও। আর অছাত্ররা স্কুল-কলেজের পোশাক পরে শিক্ষার্থীদের ভিড়ে মিশে যায়।

এর মধ্যে আবার ৪ আগস্ট বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর মতো কণ্ঠের সঙ্গে নাওমী নামে এক তরুণের মোবাইল ফোনে কথোপকথনের রেকর্ড প্রকাশ হয় সামাজিক মাধ্যমে। এতে এই সুযোগে দুই-চারশ-পাঁচশ ছেলে নিয়ে আন্দোলনে অংশ নিতে নাওমীকে নির্দেশ দেন খসরুর কণ্ঠের ওই ব্যক্তি।

একই দিন আগস্ট আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে চারজন ছাত্রকে হত্যা ও চার জনকে ধর্ষণের গুজব ছড়িয়ে ওই কার্যালয়ে হামলা, হামলাকারীরা ব্যাগে করে পাথর নিয়ে আসা, একজনের হাতে চাপাতির ছবি প্রকাশের মধ্য ‘নিরাপদ সড়কের’ দাবিতে দিয়ে আন্দোলনকে রাজনৈতিকভাবে ব্যবহারের উদ্দেশ্য আরও স্পষ্ট হয়ে উঠে।

বিএনপিকে ইনু বলেন, ‘সরকার উৎখাতের স্বপ্ন বাদ দিন, কীভাবে রাজনীতিতে টিকে থাকবেন সেই পরিকল্পনা করুন। তিন মাস পর নির্বাচন হবে, সেই নির্বাচনের চেষ্টা করুন।’

সরকার শিশুদের আন্দোলনকে ভিন্ন খাতে নিয়ে, তা বিএনপির ঘাড়ে চাপানোর চেষ্টা করছে বলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যেরও জবাব দেন তথ্যমন্ত্রী। বলেন, ‘সরকার কোন রাজনৈতিক দলকে ফাঁসানোর চেষ্টা করে না। বিএনপি এই আন্দোলনকে ব্যবহারের চেষ্টা করেছে।’

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের পক্ষ থেকে তেলা নয় দফা দাবি অক্ষরে অক্ষরে শেখ হাসিনার সরকার বাস্তবায়ন শুরু করেছে বলেও দাবি করেন ইনু।

জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা জাসদের সভাপতি আতা-উর-রহমান আতা, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকতা সোহেল মারুফ, কুষ্টিয়ার ভেড়ামারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নুর-ই-আলম সিদ্দিকীসহ জাসদ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।



সাম্প্রতিক খবর

দেশের মানুষ চায় সুশাসন নিশ্চিত হোক

photo ঢাকা সংবাদদাতা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের মানুষ সুশাসন চায়। শনিবার (২২ সেপ্টেম্বর) নাগরিক সমাবেশে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর নাট্যমঞ্চে ‘কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও জনগণের ভোটের অধিকার নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তুলুন’ শীর্ষক এ সমাবেশের আয়োজন করেছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। ড. কামাল হোসেন বলেন, ‘দেশের জনগণের চলাফেরার স্বাধীনতা

বিস্তারিত

0 Comments

Add new comment