আজ : ০৫:১৬, ডিসেম্বর ১২ , ২০১৮, ২৮ অগ্রহায়ণ, ১৪২৫
শিরোনাম :

পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা


আপডেট:০৪:৩৮, অগাস্ট ৯ , ২০১৮
photo

ক্রীড়া প্রতিবেদক: ভুটানে সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত শুরু পেয়েছে বাংলাদেশ। পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।শামসুন্নাহার ৫টি, তহুরা খাতুন, সাজেদা খাতুন ও আনাই মোগিনি দুটি করে গোল করেন। মনিকা চাকমা, মারিয়া মাণ্ডা ও আঁখি খাতুন করেন একটি করে।

থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বৃহস্পতিবার ম্যাচের পঞ্চম মিনিটে গোলবন্যার শুরুটা করেন তহুরা।সপ্তদশ মিনিটে ফ্রি-কিকে ব্যবধান দ্বিগুন করেন মনিকা। দুই মিনিট পরে হেডে স্কোরলাইন ৩-০ করেন তহুরা।

প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় খেলতে আসা পাকিস্তানের বিপক্ষে আক্রমণের ধার ধরে রেখে একের পর এক গোল করতে থাকে বাংলাদেশ। ৩১তম মিনিটের গোলটি ডি-বক্সের বাইরে থাকা আসা শট আটকাতে গিয়ে ব্যর্থ হন পাকিস্তানের গোলরক্ষক। বল পেয়ে সুযোগ হাতছাড়া করেননি শামসুন্নাহার।

৩৯তম মিনিটে অধিনায়ক মারিয়া ও পরের মিনিটে ডিফেন্ডার আঁখি দূরপাল্লার জোরালো শটে লক্ষ্যভেদ করলে ৬-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।দ্বিতীয়ার্ধের আরও দাপুটে খেলা বাংলাদেশ করে ৮ গোল। ৪৮তম মিনিটে সাজেদার গোলের পর ৫০ ও ৫৪তম মিনিটে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার। এরপর শামসুন্নাহার, সাজেদা ও আনাই লক্ষ্যভেদ করলে বিশাল জয়ের পথে ছুটতে থাকে বাংলাদেশ।

৮৮তম মিনিটে সতীর্থের লম্বা পাসের বল পেয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে জালে বল পাঠান আনাই। এরপর ৯০তম মিনিটে গোলপোস্টের ঠিক সামনে জটলার মধ্যে বল পেয়ে বাঁ দিক দিয়ে বল জড়িয়ে পাকিস্তানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন শামসুন্নাহার।

‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী সোমবার নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। গতবার প্রথম আসরে চ্যাম্পিয়ন হওয়ার পথে নেপালকে নিজেদের মাঠে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল মেয়েরা। বৃহস্পতিবার প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কাকে ১২-০ গোলে উড়িয়ে দেয় গতবার বাংলাদেশের কাছে হেরে রানার্সআপ হওয়া ভারত।



সাম্প্রতিক খবর

সুষ্ঠু ভোট আদায় করব, শেষ পর্যন্ত মাঠে থাকব: ড. কামাল

photo সিলেট প্রতিনিধি: জাতীয় ঐকফ্রন্টের শীর্ষনেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, স্বাধীনতার লক্ষ্যই সুষ্ঠু নির্বাচন আয়োজন। কিন্তু প্রতিদিনই আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এটি সুষ্ঠু নির্বাচনের আলামত নয়। আর সুষ্ঠু নির্বাচন না হলে জনগণের মালিকানা থাকে না। আর জনগণের মালিকানা না থাকলে স্বাধীনতা থাকে না। তিনি বলেন, আমরা শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকব। সুষ্ঠু নির্বাচন

বিস্তারিত

0 Comments

Add new comment