আজ : ০১:১২, অক্টোবর ১৬ , ২০১৮, ৩০ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা


আপডেট:০৪:৩৮, অগাস্ট ৯ , ২০১৮
photo

ক্রীড়া প্রতিবেদক: ভুটানে সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত শুরু পেয়েছে বাংলাদেশ। পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।শামসুন্নাহার ৫টি, তহুরা খাতুন, সাজেদা খাতুন ও আনাই মোগিনি দুটি করে গোল করেন। মনিকা চাকমা, মারিয়া মাণ্ডা ও আঁখি খাতুন করেন একটি করে।

থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বৃহস্পতিবার ম্যাচের পঞ্চম মিনিটে গোলবন্যার শুরুটা করেন তহুরা।সপ্তদশ মিনিটে ফ্রি-কিকে ব্যবধান দ্বিগুন করেন মনিকা। দুই মিনিট পরে হেডে স্কোরলাইন ৩-০ করেন তহুরা।

প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় খেলতে আসা পাকিস্তানের বিপক্ষে আক্রমণের ধার ধরে রেখে একের পর এক গোল করতে থাকে বাংলাদেশ। ৩১তম মিনিটের গোলটি ডি-বক্সের বাইরে থাকা আসা শট আটকাতে গিয়ে ব্যর্থ হন পাকিস্তানের গোলরক্ষক। বল পেয়ে সুযোগ হাতছাড়া করেননি শামসুন্নাহার।

৩৯তম মিনিটে অধিনায়ক মারিয়া ও পরের মিনিটে ডিফেন্ডার আঁখি দূরপাল্লার জোরালো শটে লক্ষ্যভেদ করলে ৬-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।দ্বিতীয়ার্ধের আরও দাপুটে খেলা বাংলাদেশ করে ৮ গোল। ৪৮তম মিনিটে সাজেদার গোলের পর ৫০ ও ৫৪তম মিনিটে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার। এরপর শামসুন্নাহার, সাজেদা ও আনাই লক্ষ্যভেদ করলে বিশাল জয়ের পথে ছুটতে থাকে বাংলাদেশ।

৮৮তম মিনিটে সতীর্থের লম্বা পাসের বল পেয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে জালে বল পাঠান আনাই। এরপর ৯০তম মিনিটে গোলপোস্টের ঠিক সামনে জটলার মধ্যে বল পেয়ে বাঁ দিক দিয়ে বল জড়িয়ে পাকিস্তানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন শামসুন্নাহার।

‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী সোমবার নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। গতবার প্রথম আসরে চ্যাম্পিয়ন হওয়ার পথে নেপালকে নিজেদের মাঠে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল মেয়েরা। বৃহস্পতিবার প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কাকে ১২-০ গোলে উড়িয়ে দেয় গতবার বাংলাদেশের কাছে হেরে রানার্সআপ হওয়া ভারত।



সাম্প্রতিক খবর

প্রত্যেকটা উৎসবে সবাই ভাই বোনের মত কাঁধে কাঁধ মিলিয়ে আমরা উদযাপন করে যাই: প্রধানমন্ত্রী

photo ঢাকা সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের জমি সংক্রান্ত সমস্যা সমাধানে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দকে আশ্বস্থ করে বলেছেন, সরকার ইতোমধ্যেই এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন, ‘এই ঢাকেশ্বরী মন্দিরে জমি নিয়ে একটা সমস্যা ছিল। ইতোমধ্যেই সেই সমস্যাটা আমরা সমাধান করে ফেলেছি। বাকী কাজটা আপনাদের ওপরই নির্ভরশীল।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে

বিস্তারিত

0 Comments

Add new comment