আজ : ০৪:১৪, ফেব্রুয়ারি ১৭ , ২০১৯, ৫ ফাল্গুন, ১৪২৫
শিরোনাম :

বিশ্বের শীর্ষ ধনীকে ব্ল্যাকমেইলের খবর অস্বীকার সৌদি আরবের


আপডেট:০৫:৪১, ফেব্রুয়ারি ১১ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের শীর্ষ ধনী ই-কমার্স জায়ান্ট অ্যামাজন ডটকমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জেফ বেজোস-কে ব্ল্যাকমেইলের খবর অস্বীকার করেছে সৌদি আরব। সম্প্রতি মার্কিন সাময়িকী ‘ন্যাশনাল এনকোয়ারার’-এর বিরুদ্ধে ‘অন্তরঙ্গ ছবি’ দিয়ে ব্ল্যাকমেইলের অভিযোগ তোলেন জেফ বেজোস।

এক ব্লগপোস্টে তিনি বলেন, এক বান্ধবীর সঙ্গে তোলা গোপন কিছু ছবি নিয়ে তাকে বিপাকে ফেলার চেষ্টা করছে ন্যাশনাল এনকোয়ারার। আর পত্রিকাটির প্যারেন্ট কোম্পানি আমেরিকান মিডিয়া ইনকরপোরেশনের (এএমআই) সঙ্গে যোগসাজশ রয়েছে সৌদি আরবের। তবে নিজ দেশের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদেল আল জুবায়ের বলেছেন, এ ঘটনায় তার দেশের কিছু করার নেই।

সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে জেফ বেজোসের মালিকানাধীন দ্য ওয়াশিংটন পোস্টের কাভারেজ নিয়ে অস্বস্তি রয়েছে রিয়াদের। ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে নৃশংসভাবে খুন হওয়া খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় সংবাদমাধ্যমে সৌদি আরবের সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নাম এসেছে। জীবদ্দশায় খাশোগি দ্য ওয়াশিংটন পোস্টে কলাম লিখতেন।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস টেলিভিশনের ‘ফেস দ্য নেশন’ অনুষ্ঠানে জেফ বেজোসের ‘অন্তরঙ্গ ছবি’ প্রকাশে ‘ন্যাশনাল এনকোয়ারার’-এর সঙ্গে সৌদি যোগসাজশ নিয়ে প্রশ্নের মুখে পড়েন আদেল আল জুবায়ের। উত্তরে তিনি বলেন, এই ঘটনা সংশ্লিষ্ট দুই পক্ষের বিষয়। এতে রিয়াদের কিছু করার নেই।

আদেল আল জুবায়ের বলেন, সৌদি সরকারের সঙ্গে এএমআই কিংবা এর মালিক ডেভিড পেকারের কোনও সম্পর্কের কথা তার জানা নেই। এদিকে ‘ন্যাশনাল এনকোয়ারার’-এর প্যারেন্ট কোম্পানি আমেরিকান মিডিয়া ইনকরপোরেশন (এএমআই)-এর দাবি, জেফ বেজোসকে নিয়ে তাদের রিপোর্টিং আইনসঙ্গত। জেফ বেজোসের দাবির ব্যাপারে তদন্তেরও ঘোষণা দিয়েছে পত্রিকাটি।

অনলাইনে পণ্য বিক্রি বিষয়ক ওয়েবসাইট আমাজন ডট কমের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের মোট সম্পদের পরিমাণ ১০ হাজার ৮৯০ কোটি ডলার। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ৯ লাখ ১৪ হাজার কোটি টাকারও বেশি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার মতবিরোধ রয়েছে। জেফ বেজোসের মালিকানাধীন যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্টকে ট্রাম্পের সমালোচক মনে করা হয়।



সাম্প্রতিক খবর

আবুধাবি প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নিলেন প্রধানমন্ত্রী

photo আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে আন্তজার্তিক প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নিয়েছেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও দেশটির প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এর আমন্ত্রণে পাঁচদিন ব্যাপী এ প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নেন তিনি। রোববার (১৭ ফেব্রুয়ারি) মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণ শেষে জার্মানি থেকে

বিস্তারিত

0 Comments

Add new comment